আপনি প্রথমে কি দেখতে পান ? আপনার উত্তর বলে দিবে আপনার সম্পর্কে অনেক কিছু !

আপনি প্রথমে কি দেখতে পান ? আপনার উত্তর বলে দিবে আপনার সম্পর্কে অনেক কিছু  !

 

বিখ্যাত “ইনকব্লটস টেস্ট” এর স্রষ্টা হারমান রসচার্চ এর মতে, ছবির মধ্যে ব্যক্তি প্রথম যে জিনিসটি দেখতে পায় সেটার মাধ্যমে তার ব্যক্তিত্ব এবং চরিত্র সম্পর্কে বোঝা সম্ভব। অ্যাবস্ট্রাক্ট ছবির মাধ্যমে ব্যক্তির মনে থাকা বিষয়কে বোঝা সম্ভব সেই সাথে তার ব্যক্তিত্বের গোপন দিকগুলোকেও জানা সম্ভব।

 

আপনিও চেষ্টা করে দেখতে পারেন, এই টেষ্ট আপনার সম্পর্কে কি বলে ? হয়তো নতুন কিছু নিজের সম্পর্কে জানবেন, যা আগে আপনি খেয়াল করেননি। আপনাকে শুধু ছবির দিকে তাকিয়ে জেনে নিতে হবে, আপনি ছবির দিকে তাকিয়ে সবার আগে কি দেখতে পেয়েছেন।

 

তবে অনুরোধ থাকবে, আপনাকে মনে রাখতে হবে এটি একটি খেলা, এবং উত্তর কে খুব সিরিয়াসলি নেয়ার প্রয়োজন নেই। আমরা আশা করি, এ খেলাটি আপনার ভালো লাগবে। উত্তর সবশেষে দেয়া আছে।

 

১.

 

২.

 

 

৩.

 

 

৪.

 

 

 

৫.

 

উত্তরগুলো নিচে দেখে নিন-

১.

ঠোঁট- আপনি যে কোন বিষয়কে সরলভাবে দেখার চেষ্টা করেন, বিষয়টি আসলেই যেভাবে দেখা যায়, সেটাকে সেভাবেই দেখেন। আপনি বিষয়ের অর্থ পরিবর্তন, অথবা দৃষ্টিভঙ্গী বদলে সেটার লুকায়িত কোন অর্থ খোঁজার চেষ্টা করেন না।

 

গাছ- আপনি অ্যামবিশাস মানুষ, যে  সবকিছুকে অন্যদের চাইতে আরো গভীরভাবে দেখার চেষ্টা করেন। আপনি আসলে যে কোন পরিস্থিতিতে, যে কোন ক্ষেত্রে, সবচেয়ে ভালো কিছু খুজেঁ নিতে পারফেক্ট থাকতে চান।

 

শিকড়-আপনি অত্যন্ত প্রগতিশীল মানুষ, যে সবসময় পরিস্থিতির উন্নতি অথবা পরিবর্তন করতে পছন্দ করে।

 

২.

কুমির- আপনি প্রকৃতিগত ভাবেই কিছুটা কেয়ারলেস। আপনি খুবই প্র্যাকটিক্যাল মানুষ এবং ঝুকিঁ নিতে পছন্দ করেন না।

 

নৌকা- আপনি অর্থহীন, অল্প দৃশ্যমান বস্তু বা বিষয়কেও দেখেও পুরো বিষয়টি বোঝার চেষ্টা করেন। আপনি মানুষের ভীড় থেকে দূরে থাকতে পছন্দ করেন, আপনি সৃজনশীল এবং অনন্য ব্যক্তিত্বের মানুষ। তবে, আপনি চেস্টা করুন বিশ্বকে সামগ্রিক দিক থেকে দেখার এবং অর্থহীন বিষয়বস্তুর খুটিনাটি বোঝার পেছনে সময় অপচয় যেন না হয়।

 

৩.

দুজন মানুষের মুখ- আপনি বিষয়বস্তুর খুটিনাটি বিষয়ে নজর দেন। কোন সমস্যা সামনে এলে আপনি সমস্যার মুখোমুখি হওয়ার চেয়ে দৌড়ে এড়িয়ে যেতে পছন্দ করেন।

 

মোমবাতি স্ট্যান্ড- আপনি সেই মানুষদের দলের, যারা কয়েক কদম পিছিয়ে যেয়ে পুরো ছবিটি দেখতে পছন্দ করেন। আপনি সমস্যার কাছাকাছি যেয়ে সমাধান করার আগে, ইনফরমেশন যোগাড় করে, স্টাডি করে আগে পরিস্থিতি বুঝে নিয়ে তারপর এগোতে পছন্দ করেন।

 

৪.

বাধঁ-আপনি আশাবাদী মানুষ, যিনি সহজেই আপনার আশেপাশের পরিবেশে পরিবর্তন আনতে পারেন। মানুষের সাথে সহজেই মিশে যেতে পারেন এবং একাকীত্বকে আপনি অপছন্দ করেন। আপনি উদ্যমী মানুষ, যার মাথায় অনবরত হাজারো  নতুন আইডিয়া ঘুরপাক খায়।

 

বিড়াল- আপনি জীবনে স্থায়িত্ব পছন্দ করেন। আপনি ব্যক্তির উন্নয়ন বলতে সাইকোলজিক্যাল এবং ইমোশনাল ব্যালেন্স কে বুঝেন। সেই সাথে আপনি খুবই দায়িত্ববান মানুষ,  কথা দিয়ে কথা রাখতে পছন্দ করেন।

 

মুখ- আপনি খুবই সৃজনশীল মানুষ, যে পৃথিবীকে নতুন নতুন সম্ভাবনা এবং অর্জনের স্থান হিসেবে দেখতে পায়। অর্ন্তদৃষ্টি, জ্ঞান, সুখ এবং সন্তুষ্টি এগুলো সম্পর্কে আপনার কৌতুহল রয়েছে এবং এগুলোকে আপনি জীবনে গুরুত্বপূর্ন মনে করেন। শিল্প, সাহিত্য, কবিতা, সঙ্গীত সম্পর্কে আপনি আগ্রহী এবং বোঝেন।

 

৫.

যুগল- সম্পর্কের ব্যাপারে আপনি খুবই সিরিয়াস। আপনি আপনার জীবনসঙ্গী বা ভালবাসার সঙ্গীর  বিষয়ে সদা সর্বদা সচেতন এবং তাকে নিয়ে ভাবেন।

 

বিস্ফোরণ- আপনি খুব সহজেই ভয় পেয়ে যান। আপনি কিছুটা অন্যমনস্ক মানুষ এবং কোন কিছুর রেজাল্ট কি হতে পারে সেটা জানা না থাকলে সে কাজ করতে আপনি পছন্দ করেন না। মাঝে মাঝেই আপনার নিজের সাথে আপনার নিজের দ্বন্দ্ব তৈরি হয়।

 

 

 

 

 

 

 

 

 

সূত্র- ব্রাইট সাইড