কোন প্রাণীটি আপনি প্রথমে দেখতে পাচ্ছেন, সেটা দিয়ে আপনার ব্যক্তিত্ব জানা যায় !

কোন প্রাণীটি আপনি প্রথমে দেখতে পাচ্ছেন, সেটা দিয়ে আপনার ব্যক্তিত্ব জানা যায় !

আমাদের সাবকনশাস মাইন্ড আমাদের ব্যক্তিত্ব সম্পর্কে চিন্তারও বাইরে অবিশ্বাস্য ধারনা দিতে সক্ষম। বিশেষজ্ঞদের মতে, আমাদের সাবকনশাস মাইন্ড স্টোরেজ ইউনিটের মতো, যেখানে আমাদের পছন্দ-অপছন্দ, বিশ্বাস-অবিশ্বাস, ভয়, স্মৃতি এবং দক্ষতার তথ্য জমা থাকে। আর এই তথ্যগুলো আমাদের জীবনের অভিজ্ঞতা এবং যা কিছু আমরা প্রত্যক্ষ করছি, সময়ে সময়ে আমরা কেমন অনুভূতি বোধ করছি প্রতিনিয়ত সেখান থেকেই স্টোরেজ ইউনিটে জমা হয়। অবাক করা বিষয় হলো, এটি আমাদের কনশাস বিহেভিয়ার এর সাথে সরাসরি সংযুক্ত। আপনার চোখ যে ছবিটা দেখে, সেখান থেকে আপনার মস্তিস্ক আপনার দৃষ্টিভঙ্গী এবং ব্যক্তিত্ব অনুযায়ী সেটাকে গ্রহন করে।

 

আজ তাই কোন ছবি দেখতে পাচ্ছেন, তার উপর একটি পার্সোনালিটি টেষ্ট হয়ে যাক। তবে অনুগ্রহ করে এটিকে সিরিয়াসলি না নিয়ে, মজা হিসেবেই গ্রহন করুন।

 

আপনি ছবির দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করুন, কোন প্রানীটি আপনি সর্ব প্রথমে দেখতে পান ?

উত্তর নিচে দেয়া আছে-

 

 

১. জেব্রা-

যদি প্রথমেই আপনি জেব্রা দেখতে পান, তাহলে আপনি বেশ মজার মানুষ, প্রভাবশালী এবং অন্যকে অনুপ্রেরণা দেয়ার মতো যোগ্য ব্যক্তিত্বসম্পন্ন মানুষ। আপনি খুবই কমর্ঠ এবং স্বতস্ফূর্ত একজন মানুষ, মানুষের কাছে আপনি অনুকরণীয়। আপনার সাহচর্য মানুষ উপভোগ করে। আপনার অন্যের সাথে যোগাযোগের দক্ষতা ভালো, আপনি সেলসে খুব ভালো কাজ করতে পারবেন।

 

তবে একই কাজ বার বার করতে গেলে আপনি একঘেয়েমিতে ভুগেন, আপনি চান জীবনে প্রতিনিয়ত নতুন কিছু করতে। এটা হতে পারে, নতুন কোন অনুষ্ঠান বা প্রোগ্রামের আয়োজন, অথবা নতুন কিছুতে অংশগ্রহন যা প্রতিদিনের জীবনে কিছুটা ভিন্নতা নিয়ে আসবে।

 

 

 

২. বিড়াল-

যদি আপনি প্রথমেই বিড়াল দেখতে পান, তাহলে আপনি খুব বেশী কথা বলতে পছন্দ করেন না, এমনকি অনেক মানুষ এ কারনে আপনাকে লাজুক মনে করে। কিন্তু প্রকৃতপক্ষে, আপনি ঘটনার মাঝখানে না থেকে দূর থেকে প্রত্যক্ষ করতে এবং সেটাকে অ্যানালাইজ করতে পছন্দ করেন। মানুষ কি ভাবে সেটা নিয়ে আপনি চিন্তিত নন, এবং অন্যেরাও আপনাকে একই ভাবে ভাবুক সেটা আপনি চান। আপনার রুল আপনি নিজেই তৈরি করেন এবং অনুসরন করেন। আপনি স্বাধীনচেতা এবং স্বাবলম্বী মানুষ।

 

 

 

৩. হাসঁ-

যদি আপনি প্রথমে হাঁস দেখতে পান, আপনি শতকরা ১০০% আশাবাদী মানুষ এবং কোন কিছুই আপনাকে থামাতে পারে না। আপনার ক্ষেত্রে, “অর্ধেক গ্লাস পূর্ন অথবা অর্ধেক গ্লাস খালি” এই লজিক কাজ করে না। আপনি সবসময়ই গ্লাস উপচে পড়া থিওরীর মধ্যে পড়েন। আপনি বর্তমানে বেচেঁ থাকেন এবং জীবন নিয়ে পরিপূর্ন ভাবে পরীক্ষা- নিরীক্ষা করতে পছন্দ করেন। আপনি নতুন নতুন স্থান দেখতে, নতুন কিছু শিখতে পছন্দ করেন এবং আপনার কৌতূহলের কোন সীমা নেই।

 

 

 

৪. কোয়েলা-

যদি আপনি সর্বপ্রথমে কোয়েলা দেখতে পান, তাহলে আপনি খুবই ধীরস্থির একজন মানুষ, পরিস্থিতি যাই হোক আপনি প্রতিদিন আপনার নিজের তৈরি শান্তির ভুবনে বাস করতে পছন্দ করেন। আপনি খুবই দয়ালু, যত্নবান এবং সংবেদনশীল মানুষ। আপনার পরিচিত মানুষ এবং বন্ধুরাও জানে, যে আপনি শুধু একটি ফোন কলের দূরত্বে থাকেন, যাকে চাইলেই প্রয়োজনে পাওয়া যায়। আপনি পার্টি বা হৈচৈ এর চেয়ে, বই এবং মুভি দেখে রিল্যাক্স করতে পছন্দ করেন। আপনি স্বাবলম্বী একজন মানুষ, যে অন্যকে সাহায্য করতে পছন্দ করে, কিন্তু বিনিময়ে কিছু আশা করে না।

 

 

 

৫. হাতি-

যদি হাতি আপনি সবার আগে দেখতে পান, আপনি সবকিছুতে আপনার চারপাশের বিষয়ে যত্নবান এবং সচেতন। আপনি বিশ্বস্ত, দায়িত্ববান যার কারনে আপনার পরিবার এবং বন্ধুরা আপনার উপর সবসময়েই নির্ভরশীল থাকেন। যখনই তাদের কোন সাহায্যের প্রয়োজন হয়, তারা জানে কাকে বলতে হবে। আর আপনিও ঠিকই কোন না কোন ভাবে সমস্যার সমাধান করে ফেলেন। আপনি শুধু একজন ভালো শ্রোতাই নন, আপনি প্রবলেম সলভারও।

 

আপনার পরিবার এবং বন্ধুরা সবসময়েই আপনার প্রথম অগ্রাধিকার এবং আপনার আশেপাশের মানুষ ভালো থাকলে, আপনি ভালো থাকেন।

 

 

 

৬. ভাল্লুক-

যদি প্রথমেই আপনি ভালুক দেখতে পান, আপনি রক্ষনশীল, যুক্তিবাদী এবং ঐতিহ্যপ্রিয় মানুষ। আপনার উচ্চমানের মূল্যবোধ আছে এবং তার উপর ভিত্তি করে আপনার জীবন আপনি তৈরি করতে ভালবাসেন। আপনি শান্ত এবং সর্তক একজন মানুষ, আপনি অনেক মানুষের ভীড় কিংবা ব্যস্ত জায়গা পছন্দ করেন না, আপনি সবসময় প্রশান্তি খুঁজেন। আপনি সংবেদনশীল, চিন্তাশীল এবং ডিপ্লোম্যাটিক মানুষ। আপনি নিয়ম-নীতিতে বিশ্বাস করেন, হুট করে কোন সিদ্ধান্ত নেয়া আপনার স্টাইলের মধ্যে পড়ে না।

 

 

 

৭. জিরাফ-

যদি প্রথমে জিরাফ দেখতে পান, আপনি খুবই সামাজিক মানুষ এবং প্রকৃতি প্রদত্ত ভাবেই আপনি খুব হাসিখুশি মানুষ। আপনি খুব মিশুক এবং চোখের পলকেই মানুষের সাথে মিশে সবার মনোযোগের কেন্দ্র হয়ে উঠতে পারেন। আপনি কথা বলতে পছন্দ করেন এবং যে কারো সাথেই অনায়াসে দীর্ঘক্ষন কথা চালিয়ে যেতে পারেন। আপনি সহজ এবং নিরঅহংকারী মানুষ।

 

সবাই মনে করে, কিছুতেই আপনি কষ্ট পান না। কিন্তু প্রকৃতপক্ষে আপনি সংবেদনশীল মানুষ। আপনি বন্ধুদের প্রতি বিশ্বস্ত এবং তাদের কাছ থেকেও সেটা আশা করেন। আপনি রুটিন লাইফ পছন্দ করেন না, যার কারনে আপনি প্রায়ই জব এবং আপনার হবি বদলে ফেলেন।

 

 

 

৮. শূকর-

যদি প্রথমে শুকর দেখতে পান, আপনি খুবই স্বাধীনচেতা এবং একা থাকলে আপনি ভালো কাজ করতে পারেন। আপনার মন ক্ষুরধার এবং মিনিটে সেটা ১০০ মাইল গতিতে চলে, যার কারনে সবাইকে সবকিছু এক্সপ্লেইন করার সময় নেই আপনার হাতে। আপনি খুব ছোটখাট বিষয়ে খেয়াল করেন, আপনার স্মৃতিশক্তি অসাধারন এবং আপনার ভিন্নধর্মী বিশ্লেষন করার দক্ষতা কাজে লাগিয়ে আপনি অনুসন্ধানী বিষয়ক কাজ ভালো পারেন। আপনি বহিমুর্খী মানুষ না হলেও, মানুষের সাথে সহজেই মিশে যেতে পারেন।

 

 

 

৯. খরগোশ-

খরগোশ দেখতে পেলে, আপনি সৃজনশীল মানুষ। প্রানশক্তিতে ভরপুর এবং সুখী মানুষ। যেখানেই যান, আপনার সাথের প্রতিটি মানুষকে আপনি হাসি আনন্দে মাতিয়ে রাখতে পারেন। আপনার অন্যকে আনন্দ দিতে পারার এই ক্ষমতা আপনাকে পারিবারিক, কর্মক্ষেত্র কিংবা বন্ধুদের পার্টিতে সবার মনোযোগের কেন্দ্রতে রাখে। কিছু মানুষ আপনার এই ফুর্তি মনোভাব দেখে আপনাকে অগভীর মানুষ মনে করে, যদিও আপনার ক্ষেত্রে কথাটা সত্য নয়।

 

আপনি চিন্তাশীল এবং অন্যের জন্য সমব্যথী একজন মানুষ, যে অন্যদের হাসাতে পছন্দ করে। কিন্তু কখনো কখনো আপনার কিছুটা বিশ্রামের প্রয়োজন আছে।

 

 

 

১০. সিংহ-

যদি সিংহ দেখতে পান, আপনি প্রকৃতি প্রদত্ত ভাবেই নেতৃত্ব গুনের অধিকারী। আপনি জানেন, লক্ষ্যে পৌছাতে হলে কিভাবে অন্যদেরকে কথা শুনিয়ে আপনি অনুসরন করাতে পারেন এবং লক্ষ্যে পৌছানোর জন্য কাজ করতে পারেন। কিন্তু মাঝে মাঝে, আপনি খুব বেশী প্রভাব বিস্তার করতে চান, যা অন্যের জন্য মনপীড়ার কারন হয়ে দাড়ায়। আপনি চ্যালেঞ্জ নিতে ভয় পান না, চ্যালেঞ্জ আপনি পছন্দ করেন কারন চ্যালেঞ্জ মোকাবেলা করতে দক্ষতা দেখানো যায় এবং জয়ী হওয়ার আনন্দ উপভোগ করার সুযোগ থাকে। আপনি প্রতিযোগীতা পছন্দ করেন এবং আপনার অসাধারণ কৌশলগত দক্ষতা আছে।

 

 

 

১১. পেচাঁ-

যদি পেচাঁ আপনি প্রথমে দেখতে পান, আপনার গভীর ভাবে চিন্তা করতে পারা এবং বিশ্লেষনধর্মী দক্ষতা আছে এবং আপনি নিজের মতো কাজ করতে পছন্দ করেন। মানুষের ভীড় আপনার ভালো লাগে না, কিছুটা চুপচাপ থাকতেই আপনার ভালো লাগে। আপনি গোছানো এবং নিখুঁত ভাবে কাজ করতে পছন্দ করেন, এবং অন্যদের থেকেও সেভাবে আশা করেন।

 

মনে রাখবেন, আমরা সবাই যার ক্ষেত্রে দক্ষ। যদি আপনি ততটা সামাজিক না, কিন্তু মানুষ আপনার বুদ্ধিমত্তা এবং সেনস অব হিউমারের কারনে আপনার সাহচর্য পছন্দ করে।

 

 

 

 

 

 

 

 

 

সূত্রঃ ব্রাইট সাইড