একজন সদস্য যেমন তার প্রোফাইলে নিজের সম্পর্কিত তথ্য এবং কনটেন্ট প্রকাশ করেন, তেমনি “প্রাতিষ্ঠানিক পেইজ”  হচ্ছে প্রতিষ্ঠান অথবা সংগঠনের ‘প্রোফাইল’। যেখানে প্রতিষ্ঠানের সাথে যুক্ত সদস্য, ফলোয়ার অথবা সেবা গ্রহীতাদের পোস্টকৃত কনটেন্ট জনপ্রিয়তা অনুযায়ী প্রকাশ করা যায়। AmarPix.com সাইটে নিবন্ধিত যে কোনো সদস্য সম্পর্ক/অধিকার বলে নিজ প্রতিষ্ঠানের নামে ‘পেইজ’ তৈরী করতে পারেন।

 

প্রাতিষ্ঠানিক পেইজ ফিচার

  • সদস্য এবং ফলোয়ারদের স্বতন্ত্রভাবে প্রতিষ্ঠানের ‘পেইজে’ যুক্ত করা যায়।
  • প্রয়োজনে প্রতিষ্ঠানের আভ্যন্তরীন ‘শাখা পেইজ’ তৈরী করা যায়।
  • প্রতিষ্ঠানের ‘কমিটি’ প্রকাশ করা যায়।
  • সদস্য/ফলোয়ারদের কনটেন্ট পেইজে প্রকাশ করা যায়।
  • রেটিংয়ের মাধ্যমে পেইজের জনপ্রিয় কনটেন্টগুলোকে প্রকাশ করা যায়। 
  • পেইজে সদস্য অংশগ্রহন, পোস্ট, রেটিং প্রদান ক্ষমতা নিয়ন্ত্রন করা যায়।
  • পেইজে কনটেন্ট এবং সদস্য অনুমোদন অথবা বাতিল করা যায়।
  • প্রতিষ্ঠানের নামে অনলাইন কনটেস্ট, ক্যাপশন কনটেস্ট, প্রদর্শনী, কর্মশালা, ফটোওয়াক; ইত্যাদি ইভেন্ট আয়োজন করা যায়।
  • পেইজ পরিচালনায় এক বা একাধিক এডমিন/এডিটর নির্বাচন করা যায়।
  • ম্যাসেজিং সিস্টেমের মাধ্যমে পেইজ সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করা যায়।

 

 

প্রাতিষ্ঠানিক পেইজের সুবিধা

  • ‘পেইজে’ যুক্ত হওয়া প্রতিজন সদস্যের সক্রিয়তা এবং কার্যাবলীর রিপোর্ট স্বতন্ত্রভাবে প্রকাশ হয়।
  • একটি প্রতিষ্ঠানের জনপ্রিয় কনটেন্ট এবং সদস্যদের পিরামিড আকারে প্রকাশ করা যায়।
  • প্রতিষ্ঠান এবং এর সেবা সম্পর্কে তৃতীয়পক্ষের তোলা কনটেন্ট অনলাইনে প্রচার।
  • পেইজ এবং পেইজ সদস্যগন ডিজিটাল কয়েন অর্জন করতে পারেন।

 

AmarPix.com নেটওয়ার্কে প্রাথমিকভাবে শিক্ষাঙ্গন, খাদ্য-পানীয়, যানবাহন কোম্পানী এবং সংগঠনের নামে ‘পেইজ’ তৈরীর অপশন যুক্ত হয়েছে।  ভবিষ্যতে যে ক্যাটাগরীগুলো যুক্ত হবে-

 

- ফটোগ্রাফি ট্রেনিং ইনস্টিটিউট

- ট্যুর এবং ট্রাভেল অপারেটর

- ফ্যাশন হাউস  এবং শপিং সেন্টার

- হোটেল, মোটেল এবং রিসোর্ট

- আর্থিক (ব্যাংক, বীমা, ইনস্যুরেন্স)

- স্বাস্থ্য (হাসপাতাল, ফার্মাসিউটিক্যাল, ল্যাব)

- মিডিয়া (খবরের কাগজ, টেলিভিশন, রেডিও)

- এনজিও / সাহায্য সংস্থা

- তৈরী পোশাক শিল্প (গার্মেন্টস)

- সরকারী এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান

এবং আরো অনেক বিষয়

 

- পেইজ সেকশনের [পেইজ তৈরী] বাটনে ক্লিক করুন

- প্রতিষ্ঠানের ধরন নির্বাচন করুন।

- নামের ঘরে প্রতিষ্ঠানের নাম লিখুন।

- ক্যাটাগরি, সাব ক্যাটাগরি নির্বাচন করে [Go Next] বাটনে ক্লিক করুন।

- পেইজের ধরন নির্বাচন করুন। AmarPix.com সাইটে ২ (দুই) ধরনের পেইজ তৈরী করা যায়।

 

১। সিঙ্গেল পয়েন্ট ভিউ

প্রতিষ্ঠানের এডমিন, ফলোয়ারদের পোস্টকৃত সব কনটেন্ট ১টি সিঙ্গেল পেইজে প্রকাশিত হবে। যেমন- “খিলগাঁও কফি শপ”। এই নামে পেইজ তৈরীর পর প্রতিষ্ঠানের গ্রাহকবৃন্দ উক্ত প্রতিষ্ঠান সম্পর্কিত কনটেন্ট “খিলগাঁও কফি শপ” নামের পেইজে পোস্ট করবেন। প্রকাশিত কনটেন্ট এবং সদস্যদের মধ্য থেকে প্রাপ্ত পয়েন্টের ভিত্তিতে স্বয়ংক্রিয়ভাবে “খিলগাঁও কফি শপ” পেইজের জনপ্রিয় ‘কনটেন্ট’ এবং ‘সদস্যদের প্রকাশ করা হয়। নির্দিষ্ট কোনো পেইজে কোন সদস্য কয়টি পোস্ট করেছেন এবং কতো পয়েন্ট পেয়েছেন তাও দেখা যাবে।  

 

২। মাল্টিপল পয়েন্ট ভিউ

যে প্রতিষ্ঠানে একাধিক ডিপার্টমেন্ট/শাখা বিদ্যমান, যেমন- টিপসই লিঃ প্রতিষ্ঠানের Administration, Accounts, HR এবং Marketing নামে ৪টি ডিপার্টমেন্ট বা শাখা রয়েছে। পেইজ এডমিন টিপসই লিঃ এর ‘মেইন পেইজ’ সহ বাকি ৪টি ডিপার্টমেন্ট/শাখার প্রতিটির জন্য পৃথক ‘শাখা পেইজ’ তৈরী করতে পারেন। মাল্টিপল অপশনে তৈরী ফটোগ্রাফি পেইজের ‘মেইন পেইজে’ ছবি আপলোড করা যায়না। উক্ত ৪টি ডিপার্টমেন্ট/শাখা পেইজের জনপ্রিয় ছবি এবং ফটোগ্রাফারদের স্বয়ংক্রিয়ভাবে টিপসই লিঃ এর ‘মেইন পেইজে’ স্কোর/জনপ্রিয়তা অনুযায়ী প্রকাশ হবে। এছাড়াও স্বতন্ত্র প্রতিটি ‘ডিপার্টমেন্ট/শাখা পেইজের’ নিজস্ব ছবি এবং ফটোগ্রাফারদের স্কোর/জনপ্রিয়তা অনুযায়ী নিজ পেইজে প্রকাশিত হবে। প্রতিষ্ঠানের সাথে যুক্ত ব্যক্তিগন ‘পেইজ সদস্য’ হিসেবে নিজ নিজ ডিপার্টমেন্ট/শাখা পেইজে যোগ দিয়ে ছবি পোস্ট/প্রকাশ করতে পারবেন। অনুমোদনহীন/অপরিচিত কোনো ব্যক্তি কোনো ‘শাখা পেইজে’ যুক্ত হতে পারেনা এবং ছবি পোস্ট অথবা ছবিতে রেটিং দিতে পারেনা।

 

- প্রতিষ্ঠানের ধরন এবং চাহিদা অনুযায়ী অপশন নির্বাচন করুন এবং [পরবর্তী] বাটনে ক্লিক করুন।

 

- প্রতিষ্ঠানের সাথে পেইজ তৈরীকারীর সম্পর্ক নির্বাচন করুন। সম্পর্কহীন কেউ AmarPix.com সাইটে কোনো প্রতিষ্ঠানের নামে `ফটোগ্রাফি পেইজ' তৈরী করতে পারবেন না।

 

- ‘পেইজ তৈরী হোক’ বাটনে ক্লিক করার সাথে সাথেই ‘ফটোগ্রাফি পেইজ’ তৈরী হবে। তৈরীর পর ‘ফটোগ্রাফি পেইজ’ অপ্রকাশিত অবস্থায় থাকে যা শুধুমাত্র ‘পেইজ এডমিন’ দেখতে পান। পেইজের প্রয়োজনীয় তথ্য, যেমন- প্রতিষ্ঠানের লোগো, মোবাইল নম্বর, ইমেইল, ওয়েবসাইট, ঠিকানা, সোস্যাল মিডিয়াসহ প্রয়োজনীয় তথ্য যুক্ত করে পেইজ প্রকাশ করুন।

 

নোট- যদি মাল্টিপল পয়েন্ট ভিউ অপশনে পেইজ তৈরী হয়ে থাকে, তবে কমপক্ষে ২টি ‘শাখা পেইজ’ তৈরী ব্যতীত ‘ফটোগ্রাফি পেইজ’ প্রকাশ করা যায়না। অনুগ্রহ করে শাখা পেইজ তৈরী করে পেইজ প্রকাশ করুন।

 

পেইজের সমস্ত তথ্য প্রোফাইলে প্রকাশ হয়। পেইজ প্রোফাইলে যে সকল বিষয়গুলো রয়েছে-

শাখা পেইজ সংখ্যা, জয়েন/ফলো-

 

ক) এবাউট সেকশন

এই সেকশনে প্রদর্শিত তথ্যের মাধ্যমে প্রতিষ্ঠান পেইজ ভিজিটরগন প্রতিষ্ঠান সম্পর্কে প্রাথমিক ধারনা পায়। অনুগ্রহ করে পেইজ/প্রতিষ্ঠান সম্পর্কে কিছু লিখুন। এছাড়াও এখানে স্বয়ংক্রিয়ভাবে পেইজের স্কোর, সাইটের অবস্থান, ডিজিটাল কয়েন অর্জন-ব্যয়, পরিচালনাকারী সংখ্যা, পেইজ নীতিমালা (যদি থাকে), শাখা পেইজ (যদি থাকে) প্রকাশ হয়।

 

খ) ইমেজ সেকশন

পেইজের সদস্য এবং ফলোয়ারদের পোস্টকৃত কনটেন্ট এই সেকশনে জনপ্রিয় এবং টাইমলাইন অপশনের মাধ্যমে প্রদর্শন করা হয়।

 

গ) ক্লিকার সেকশন

  • এই সেকশনের ‘সদস্য’ ট্যাবে পেইজে অনুমোদিত সকল সদস্যকে জনপ্রিয়তা অনুযায়ী প্রকাশ করা হয়। 

 

  • পেইজে অথবা শাখা পেইজে যুক্ত হতে আগ্রহী আবেদনকারীদের ‘অপেক্ষমান’ ট্যাবে প্রকাশ করা হয়। এডমিন/এডিটর সরাসরি অথবা পেইজের ৩জন সদস্য সনাক্তের মাধ্যমে পেইজে ‘নতুন সদস্য’ অনুমোদন করতে পারেন।  

 

  • পেইজে যুক্ত ফলোয়ারদের ‘ফলোয়ার’ সেকশনে প্রকাশ করা হয়। ফলোয়ার হতে অনুমোদনের প্রয়োজন হয়না। ‘পেইজ এডমিন’ পেইজে ফলোয়ারদের কনটেন্ট আপলোড এবং পেইজে প্রকাশিত কনটেন্টে রেটিং প্রদান অধিকার নিয়ন্ত্রন করতে পারেন।

 

 

ঘ) ইভেন্ট

এই সেকশনে পেইজ আয়োজিত ইভেন্টসমূহ যেমন- কনটেস্ট, ক্যাপশন কনটেস্ট, প্রদর্শনী, কর্মশালা, ফটোওয়াক ইত্যাদি সম্পর্কিত তথ্য প্রকাশ করা হয়।

 

 

ঙ) ফটোগ্রাফি কমিটি

  • এই পেইজের/প্রতিষ্ঠানের নামে ফটোগ্রাফি কমিটি প্রকাশ করে থাকলে এই সেকশনে প্রকাশ হবে এবং সবাই দেখতে পাবে। নাম, পদবী এবং মেয়াদকাল উল্লেখ করে কমিটি প্রকাশ করা যায়।

 

  • এছাড়াও আমারপিক্স.কম অন্যান্য সোস্যাল মিডিয়ার মতো প্রতিটি পেইজের নিজস্ব ‘নিউজ ফিড’ তৈরীতে কাজ করছে। ভবিষ্যতে পেইজের প্রোফাইলে যুক্ত হবে, ফলে অন্যান্য একটি টাইমলাইনে সকল সদস্যদের এক্টিভিটিজ প্রকাশ করা সম্ভব হবে।

 

কোনো ‘পেইজে’ সদস্য/ফলোয়ার হিসেবে কনটেন্ট পোস্ট করার পর স্বয়ংক্রিয়ভাবে ঐ পেইজে উক্ত সদস্য/ফলোয়ারের নামে ‘সদস্য প্রোফাইল’ তৈরী হয়। আমারপিক্স.কম সাইটে একজন ফটোগ্রাফারের যুক্ত হওয়া প্রতিটি ‘পেইজে’র বিপরীতে স্বতন্ত্র ‘সদস্য প্রোফাইল’ তৈরী হয়। এর মাধ্যমে ‘পেইজে’ নির্দিষ্ট যে কোনো ‘সদস্যে’র সক্রিয়তা বিষয়ে ধারনা পাওয়া যাবে। সদস্য প্রোফাইলে বর্তমানে প্রাথমিকভাবে যে তথ্যগুলো রাখা হয়েছে-

 

  • পেইজে যোগদানের তারিখ
  • পেইজে আপলোডকৃত পোস্টসমূহ
  • প্রকাশিত প্রতিটি পোস্টের প্রাপ্ত স্কোর 
  • সদস্য/ফলোয়ার হিসেবে পেইজে প্রাপ্ত স্কোর
  • সদস্য/ফলোয়ার হিসেবে পেইজে অর্জিত কয়েন
  • পেইজে সদস্য/ফলোয়ার হিসেবে অবস্থান
  • পেইজে অংশগ্রহনকৃত ইভেন্ট সংখ্যা

 

‘পেইজ’ পরিচালনার ক্ষেত্রে ‘পেইজ এডমিন প্যানেলে’ পেইজের এডমিন/এডিটর যে অপশনগুলো পাবেন-

 

১। পেইজ তথ্য

প্রাতিষ্ঠানিক পেইজ সম্পর্কিত সকল তথ্য এই সেকশনে সংযোজন এবং পরিবর্তন করা যাবে।

 


 

২। এডমিন / এডিটর

পেইজ তৈরীকারী পেইজের প্রথম ‘এডমিন’ হিসেবে বিবেচিত হন এবং তিনি নতুন ‘এডমিন/এডিটর’ যুক্ত করতে পারেন। [এডমিন/এডিটর যোগ করুন] বাটনে ক্লিক করে যাকে নিয়োগ দিতে চান তার মোবাইল নম্বর লিখে সার্চ করুন। শুধুমাত্র এসএমএস ভেরিফাইকৃত সদস্যদের সার্চে খুঁজে পাওয়া যাবে। সার্চে প্রাপ্ত সদস্যকে দায়িত্ব নির্বাচন করে সাবমিট করুন। অনুরোধ পাঠানোর পর উক্ত সদস্য ‘পপআপ নোটিশ’ পাবেন। তিনি তা অনুমোদনের পর নতুন এডমিন অথবা এডিটর হিসেবে পেইজে যুক্ত হবেন।

 

এডমিন দায়িত্ব -

এডমিন ‘পেইজের’ নতুন এডমিন/এডিটর নির্বাচন, শাখা পেইজ তৈরী, পেইজ প্রকাশ, কনটেন্ট-পেইজ সদস্য অনুমোদন অথবা বাতিল, অনলাইন ইভেন্ট তৈরী ও পরিচালনা করতে পারবেন।

 

এডিটর দায়িত্ব-

এডিটর ‘পেইজ এডমিন’ এর সকল ক্ষমতা পাবেন, শুধুমাত্র নতুন এডমিন/এডিটর নির্বাচন অথবা পুরোনো কাউকে বাতিল করতে পারবেন না।

 


 

৩। শাখা পেইজ তৈরী

শুধুমাত্র মাল্টিপল অপশনে তৈরীকৃত পেইজে ‘শাখা পেইজ’ তৈরীর অপশন পাওয়া যায়। এর উদ্দেশ্য একটি বড় প্রতিষ্ঠানের সকল পোস্টকারীকে নিজ নিজ ডিপার্টমেন্ট/শাখা/শ্রেনী হিসেবে ভাগ করা এবং উক্ত প্রতিষ্ঠানের কোন ‘শাখা’ পেইজে কতোখানি সক্রিয় তা রিপোর্ট আকারে প্রকাশ করা। প্রতিষ্ঠানের সাথে যুক্ত ব্যক্তি যে কোনো ১টি শাখায় যুক্ত হতে পারবেন। প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী প্রদত্ত ‘শাখা পেইজ’ নির্বাচন করে সাবমিট করুন। কমপক্ষে ৩টি ‘শাখা পেইজ’ তৈরী ব্যতীত প্রাতিষ্ঠানিক পেইজ লাইভ/প্রকাশ করা যায়না।

 

৪। অনলাইন ইভেন্ট

এডমিন/এডিটর পেইজের নামে থেকে অনলাইন ইভেন্ট আয়োজন করতে পারেন। বর্তমানে ৩ ধরনের ইভেন্ট আয়োজন করা যায়-

 

ক) অনলাইন কনটেস্ট-

৩ ধরনের (পাবলিক/প্রাইভেট/মেম্বার) কনটেস্ট আয়োজন, অংশগ্রহন+ভোটার নিয়ন্ত্রন এবং ‘জুরি’ নির্বাচন করা যায়। কনটেস্ট শেষ হবার পর প্রাপ্ত ভোটের ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্টপ্রাপ্ত কনটেন্টগুলো স্বয়ংক্রিয়ভাবে বিজয়ী নির্বাচিত হয়। [বিস্তারিত দেখুন]

 

খ) ক্যাপশন কনটেস্ট-

‘ক্যাপশন কনটেস্ট’ হচ্ছে নির্দিষ্ট কোনো ‘ছবি/চিত্র/ইমেজের’ বিপরীতে অংশগ্রহনকারীদের ক্যাপশন/টাইটেল লেখার প্রতিযোগিতা।  কভার ইমেজ, সময়সীমা, অংশগ্রহন যোগ্যতা, ভোটার, পুরস্কার সংখ্যা এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য পূরন করে পেইজের নামে ‘ক্যাপশন কনটেস্ট’ আয়োজন করা যায়। [বিস্তারিত দেখুন]

 

গ) কর্মশালা-

বিষয়, প্রশিক্ষক, ভেন্যু এবং অন্যান্য তথ্য পূরন করে “পেইজের” পক্ষ থেকে ‘ ভিজুয়্যাল আর্টের যে কোনো বিষয়ে কর্মশালা’ আয়োজন করা যায়। অংশগ্রহনকারীরা কর্মশালার প্রশিক্ষক এবং আয়োজন বিষয়ে রেটিং এবং মতামত প্রদান করতে পারবেন। প্রতিটি কর্মশালা’র রিপোর্টসহ সকল তথ্য সাইটে সংরক্ষিত থাকে। [বিস্তারিত দেখুন]

 

* এছাড়াও খুব শীঘ্রই পেইজের পক্ষ থেকে  ফটোওয়াক  আয়োজন করা যাবে।

 


 

৫। ফটোগ্রাফি কমিটি

যেসব প্রতিষ্ঠানের ‘ফটোগ্রাফি কমিটি’ রয়েছে, প্রয়োজন বোধে তারা তাদের কমিটিগুলো প্রকাশ করতে পারবেন। নাম, পদবী এবং মেয়াদকাল উল্লেখ করে কমিটি প্রকাশ করা যায়। ফটোগ্রাফি কমিটির সিদ্ধান্তসমূহ লগবুক আকারে সাইটে সংরক্ষন করা যায়। ২ভাবে কমিটির সদস্যদের অন্তর্ভূক্ত করা যায়।

 

ক) স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন 

কমিটির যে সকল সদস্যবৃন্দের AmarPix.com সাইটে একাউন্ট রয়েছে; তাদের মোবাইল নম্বর (যে নম্বরের মাধ্যমে একাউন্ট SMS ভেরিফাই হয়েছে) সাবমিট করলে সিস্টেম স্বয়ংক্রিয় উপায়ে উক্ত সদস্যের তথ্য কমিটিতে যুক্ত করবে।

 

খ)  টাইপের মাধ্যমে পূরনকৃত

কমিটি সদস্যদের প্রয়োজনীয় তথ্য হাতে পূরন করে সাবমিট করতে হবে।

 


 

৬। পেইজ নীতিমালা

তৈরীকৃত সকল ‘পেইজ’ আমারপিক্স.কম নেটওয়ার্ক নীতিমালা অনুযায়ী পরিচালিত হয়। কিন্তু কোনো পেইজের সদস্য, ফলোয়ারদের জন্য নিজস্ব/আভ্যন্তরীন কোনো নীতিমালা থাকলে তা প্রকাশ করা যাবে।

 



 

 

ক) পেইজ স্ট্যাটাস 

পেইজ স্ট্যাটাস [প্রকাশিত] নির্বাচন করা থাকলে পেইজটি সবার জন্য উন্মুক্ত হবে। [অপ্রকাশিত] নির্বাচন করা থাকলে পেইজটি অপ্রকাশিত/আনপাবলিশ অবস্থায় থাকবে। এক্ষেত্রে এডমিন/এডিটর ব্যতীত অন্য কেউ এই পেইজ দেখতে পাবেনা।

 

খ) পেইজে পোস্ট নিয়ন্ত্রন

[ আপলোড চালু] অপশন নির্বাচন করা থাকলে সদস্য এবং ফলোয়ারবৃন্দ পেইজে পোস্ট করার অপশন পাবেন। বন্ধ থাকলে কেউ পেইজে পোস্ট করার অপশন পাবেন না।

 

গ) কনটেন্ট প্রকাশ পদ্ধতি

কারো অনুমোদন ব্যতীত সদস্য/ফলোয়ারদের ‘কনটেন্ট’ স্বয়ংক্রিভাবে ‘পেইজে’ প্রকাশ করতে চাইলে [স্বয়ংক্রিয়ভাবে প্রকাশ] অপশন নির্বাচন করুন। [অনুমোদনক্রমে প্রকাশ] নির্বাচন করা থাকলে পেইজে পোস্টকৃত সব কনটেন্ট এডমিন/এডিটরের অনুমোদন সাপেক্ষে পেইজে প্রকাশ পাবে।

 

ঘ) পেইজে ফলোয়ার পোস্ট নিয়ন্ত্রন

পেইজে ফলোয়ারের ছবি আপলোড নিয়ন্ত্রন করা যায়।

 

ঙ) পেইজ কনটেন্টের রেটিং নিয়ন্ত্রন

 পেইজে প্রকাশিত কনটেন্টে ফলোয়ারের রেটিং প্রদান নিয়ন্ত্রন করা যায়।

 

 ১। ‘প্রাতিষ্ঠানিক পেইজ’

AmarPix.com সাইটে  প্রতিষ্ঠানের নামে তৈরীকৃত পেইজকে `প্রাতিষ্ঠানিক পেইজ' নামে অবহিত করা হয়। এই নেটওয়ার্কে তৈরীকৃত ‘প্রাতিষ্ঠানিক পেইজে’র স্বত্ব উক্ত প্রতিষ্ঠানের। ‘পেইজ তৈরীকারী’ স্বয়ংক্রিয়ভাবে পেইজের ‘প্রথম এডমিন’ হলেও প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ উপযুক্ত কারনে ‘পেইজ তৈরীকারীকে’ পেইজের দায়িত্ব থেকে অব্যহতি এবং এডমিন/এডিটর নির্বাচনের মাধ্যমে যে কাউকে পেইজের দায়িত্ব প্রদান করতে পারবে।

 


 

২। কে তৈরী করতে পারবেন?

এই সাইটে নিবন্ধিত সদস্য অধিকারবলে কোনো প্রাতিষ্ঠানের নামে ‘পেইজ’ তৈরী, প্রকাশ এবং পরিচালনা করতে পারবেন। পেইজ তৈরীকালীন পেইজ তৈরীকারক  “পেইজ টার্মস অব সার্ভিস” সম্পর্কে সম্পূর্নরূপে অবগত আছেন এবং তা যথাযথভাবে মেনে চলার অঙ্গীকার করছেন।

 


 

৩। পেইজ’ নীতিমালা

৩.১। পেইজ তৈরীকারক এই মর্মে নিশ্চয়তা দিচ্ছেন যে, AmarPix সাইটে ‘পেইজ’ তৈরীকালীন  প্রদত্ত সকল তথ্য সঠিক এবং তিনি পেইজ তৈরীর জন্য যথাযথ অধিকারপ্রাপ্ত।

 

৩.২। সম্পর্কহীন ব্যক্তির তৈরীকৃত “পেইজ” যথাযথ কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে বাতিল করা হবে এবং উক্ত পেইজ পরিচালনার দায়িত্ব যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হবে।

 

৩.৩। এমন কোনো প্রতিষ্ঠানের নামে পেইজ তৈরী করা যাবেনা, যা  সামাজিক, বাণিজ্যিক, রাজনৈতিক, ধর্মীয় নীতিমালা পরিপন্থী  এবং বাংলাদেশের প্রচলিত আইনে নিষিদ্ধকৃত।

 

৩.৪। এমন কোনো পেইজ তৈরী করা যাবেনা যা নগ্নতা, অশ্লীলতা, মিথ্যা, নিন্দাপূর্ন, মানহানিকর, বিভ্রান্তিকর,  হয়রানিমূলক তথ্য প্রকাশ করে এবং অন্যের অধিকার, মেধাসত্ব এবং গোপনীয়তা ক্ষুন্ন করে।

 

৩.৫। AmarPix.com সাইটে যুক্ত/প্রদত্ত/প্রদর্শিত ইভেন্টসমূহের  স্বতন্ত্র ‘আয়োজন নীতিমালা’ রয়েছে। পেইজের পক্ষে যে কোনো ইভেন্ট আয়োজনের পূর্বে  উক্ত নীতিমালাসমূহ যথাযথভাবে পড়ে দেখার জন্য অনুরোধ করা যাচ্ছে। নীতিমালা ভঙ্গের কারনে কর্তৃপক্ষ পোস্টকৃত অথবা চলমান যে কোনো ইভেন্ট স্থগিত, বাতিল করার অধিকার রাখে। 

 

৩.৬। পেইজে এডমিন, এডিটর এবং সদস্যদের প্রকাশিত সব কনটেন্ট, তথ্য অবারিতভাবে উন্মুক্তভাবে প্রকাশিত হবে এবং এই সাইটে প্রবেশের মাধ্যমে যে কেউ তা দেখতে পাবে; রেটিং প্রদান এবং মন্তব্য প্রদানসহ অন্য কোনো মাধ্যমে শেয়ার করতে পারবে।

 

৩.৭। পেইজে প্রকাশিত এবং পেইজ সম্পর্কিত তথ্য AmarPix.com নেটওয়ার্কের প্রয়োজনে যে কোনো ক্যাটাগরীতে প্রকাশ করতে পারবে।

 

৩.৮। AmarPix.com কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যে কোনো সময় ‘পেইজে’র যে কোনো সেকশনে ডিজাইন এবং রিপোরটিং এলগরিদম পরিবরতন, পরিবরধন করতে পারবে।

 

৩.৯। তৈরীকৃত পেইজ অনুমোদন ছাড়াই সরাসরি সাইটে প্রকাশিত হয়। পেইজ নীতিমালা ভঙ্গের কারনে AmarPix.com কর্তৃপক্ষ সাইটে প্রকাশিত যে কোনো নতুন অথবা পুরাতন “পেইজ” কারন দর্শানো ব্যতিরেকে বাতিল করার অধিকার সংরক্ষন করে। এক্ষেত্রে পেইজ তৈরীকারকের একাউন্টও বাতিল হতে পারে।

 


 

৪। পেইজ এডমিন - এডিটর দায়িত্ব

৪.১। পেইজ এডমিন নতুন এডমিন/এডিটর নিয়োগ-বাতিল, পেইজ পাবলিশ, কনটেন্ট অথবা সদস্য অনুমোদন-বাতিল, পেইজ কমেন্ট রিপ্লাই/ডিলিট; কনটেন্ট অর্ডার, অনলাইন কনটেস্ট এবং ইভেন্ট তৈরী ও পরিচালনা করতে পারবেন।

 

৪.২। পেইজ এডিটর পেইজ এডমিন এর সকল দায়িত্ব পাবেন, কিন্তু নতুন ‘এডমিন/এডিটর’ নিয়োগ অথবা বাতিল করতে পারবেন না। 

 

৪.৩। পেইজ এডমিন/এডিটর পেইজের সব সদস্য/ফলোয়ারদের ক্ষেত্রে সমতা রক্ষা করবেন। ব্যক্তিগত সম্পর্ক, লাভ, ক্ষোভ, হিংসার কারনে পেইজে যুক্ত কারো প্রতি বাড়তি সুবিধা প্রদান অথবা ক্ষতির কারন হবেন না।  

 

৪.৪। এডমিন/এডিটর পেইজে সদস্য অনুমোদন, সদস্য এবং ফলোয়ারদের পোস্টকৃত কনটেন্ট পেইজে অনুমোদন অথবা বাতিল করার দায়িত্ব পালন করেন; সেহেতু পেইজে প্রকাশিত যে কোনো কনটেন্ট অথবা তথ্য প্রকাশের দায়-দায়িত্ব এডমিন এবং এডিটরগন ব্যক্তিগত/যুক্তভাবে বহন করবেন।  পেইজে কোনো প্রকার অসম্পূর্ন, কপিরাইট ভঙ্গ অথবা বিতর্কিত তথ্য প্রকাশের জন্য AmarPix.com দায়ী নয়।

 

৪.৫। এডিটর/এডমিন  পেইজে কনটেন্ট প্রকাশের ক্ষেত্রে ‘স্বয়ংক্রিয় অনুমোদন’ অপশন নির্বাচনের  মাধ্যমে  পেইজে প্রকাশিত কোনো প্রকার কপিরাইট ভঙ্গ, অসম্পূর্ন অথবা বিতর্কিত তথ্য প্রকাশের জন্য আমারপিক্স.কম দায়ী নয়।

 

৪.৬। পেইজে কনটেন্ট আপলোডের জন্য কোনো সদস্য/ফলোয়ারের নিকট থেকে কোনো প্রকার আর্থিক বিনিময় গ্রহন করা যাবেনা।

 

৪.৭। প্রয়োজনে পেইজের নাম সর্বোচ্চ ২বার পরিবর্তন করা যাবে।

 


 

৫। পেইজে পোস্টকৃত তথ্য

পেইজে যে সকল তথ্য/ছবি/ইমেজ আপলোড অথবা প্রকাশ করা যাবেনা-

.১। অন্যের কনটেন্ট নিজ নামে, যা কপিরাইট / মেধাসত্ব আইন ভঙ্গ করে।

৫.২। যে কনটেন্ট বাণিজ্যিক, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইন/নীতিমালা ভঙ্গ করে।

৫.৩। যা কোনো ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের, অধিকার, গোপনীয়তা,  সম্মান অথবা ব্যবসায়িক মর্যাদা নষ্ট করে।

৫.৪। অসামাজিক, অশোভন, নগ্ন, অশ্লীল, নিন্দাপূর্ন, বিভ্রান্তিকর অথবা হয়রানিমূলক বিষয়ক কনটেন্ট।

৫.৫। অতিরিক্ত এডিট অথবা ম্যানিপুলেট করা ছবি।

 


 

৬। পেইজে পোস্টকৃত কনটেন্টের কপিরাইট

এডমিন, এডিটর, মেম্বার এবং ফলোয়ারগন “পেইজে”  ২টি কপিরাইটে পোস্ট করতে পারবেন।

 

৬.)  CC0 (Public Domain)

এই লাইসেন্সের অধীনে যে কেউ এই কনটেন্ট কপি, বাণিজ্যিক, অবাণিজ্যিক কাজে ব্যবহার, পরিবর্তন, যে কোনো মাধ্যমে প্রকাশ এবং সরবরাহ করতে পারবেন। এজন্য ব্যবহারকারীকে কনটেন্টের স্বত্বধারীর অনুমতি নিতে হবে না বা নাম উল্ল্যেখ করতে হবে না।

 

৬.)  সর্বস্বত্ব সংরক্ষিত

এর মাধ্যমে স্বত্বাধিকারী কনটেন্টের কপিরাইট সংক্রান্ত সকল অধিকার নিজের জন্য সংরক্ষিত রাখেন। এই লাইসেন্সে নিবন্ধিত ‘কনটেন্ট’ কেউ কপি, বাণিজ্যিক-অবাণিজ্যিক কাজে ব্যবহার, পরিবর্তন এবং সরবরাহ  করতে পারবেন না।

 


 

৭।  পেইজ প্রাপ্ত স্কোর এবং ডিজিটাল কয়েন

সাইটে প্রকাশিত পেইজের বিভিন্ন কার্যাবলীর মাধ্যমে পেইজ স্কোর এবং ডিজিটাল কয়েন প্রাপ্তি/অজন AmarPix.com সাইটের নীতিমালা অনুযায়ী পরিচালিত হবে। স্কোর এবং ডিজিটাল কয়েন নীতিমালা জেনে নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।    


 

৮। দায়মুক্তি

৮.১। অনুমোদন ব্যতিরেকে যে কেউ,  কোনো প্রতিষ্ঠানের নামে পেইজ তৈরী করতে পারে। সংরক্ষিত কোনো নামে অথবা অনুমোদন ব্যতিরেকে কোনো পেইজ তৈরী এবং প্রকাশের দায় আমারপিক্স.কম বহন করেনা।

 

৮.২। ‘পেইজে’ সদস্য/ফলোয়ার হিসেবে যুক্ত হয়ে যে কেউ ‘পেইজে’ প্রকাশিত কনটেন্টে রেটিং এবং মন্তব্য প্রদান করতে পারেন। এক্ষেত্রে কোনো রেটিং অথবা মন্তব্যের জন্য  AmarPix দায়ী নয়।

 

৮.৩। সাইটে নিবন্ধিত যে কোনো সদস্য কোনো পেইজের সম্পর্কে রিভিউ প্রদান করতে পারেন। তৃতীয়পক্ষের কোনো প্রকার রিভিউ/মতামতের দায়-দায়িত্ব AmarPix  বহন করে না।

 

৮.৪। পেইজে প্রকাশিত ছবির/ইমেজের রেটিং, মন্তব্য, ডাউনলোড অথবা শেয়ারের নিশ্চয়তা AmarPix.com  প্রদান করেনা।

 

৮.৫। পেইজে এডমিন/এডিটর, সদস্য এবং ফলোয়ার কর্তৃক প্রদত্ত যে কোনো তথ্য’ টেকনিক্যাল, হ্যাকিং, অগ্নিকান্ড, প্রাকৃতিক দূর্যোগ, ধর্মঘট, অসহযোগ, রায়ট, সরকারী নিয়ম-নীতি নিয়ন্ত্রন আরোপ ইত্যাদি কারণে চুরি, হারানো বা ধ্বংস হলে আমারপিক্স.কম দায়ী নয়।

 

৮.৬। AmarPix.com  তার সাইটে তৈরীকৃত কোনো পেইজকে কোনো প্রকার আর্থিক সাহায্যের অঙ্গীকার করেনা।  

 

৮.৭। আমারপিক্স.কম তার নিবন্ধিত/অনিবন্ধিত ব্যবহারকারীদের কপিরাইট মেনে চলার নিশ্চয়তা প্রদান করেনা।

 

 

আমারপিক্স.কম যে কোনো সময়, পূর্ব  ঘোষনা ব্যতিরেকে এই “পেইজ টার্মস অব সার্ভিস” পরিবর্তন, পরিবর্ধন করার অধিকার সংরক্ষন করে।  

 

কোনো ‘পেইজে’ যুক্ত হওয়ার পর ‘পেইজ সদস্য’ হিসেবে বিভিন্ন কার্যাবলীর মাধ্যমে ‘পেইজ পয়েন্ট/স্কোর’ অর্জন করা যায়। এই স্কোর/পয়েন্টের ভিত্তিতে ‘পেইজ সদস্য’ ‘পেইজ মাইলস্টোন’ অতিক্রম করেন। মাইলস্টোন অনুযায়ী একজন ‘পেইজ সদস্যের’ দিনে কনটেন্ট আপলোড কোটা এবং পেইজে সর্বোচ্চ কনটেন্ট আপলোড কোটা নির্ধারিত হয়। এছাড়াও এই স্কোরের ভিত্তিতে একটি  পেইজে সদস্যের অবস্থান নির্ধারন হয়। 

 


 

স্কোর ১  -  মাইলস্টোন ১

দিনে সর্বোচ্চ ৩টি পোস্ট করা যাবে

একাউন্টে সর্বোচ্চ ৫০টি পোস্ট করা যাবে 

 


 

১০০০ স্কোর - মাইলস্টোন ২

দিনে সর্বোচ্চ ৩টি পোস্ট করা যাবে

পেইজে সর্বোচ্চ ১০০টি পোস্ট করা যাবে 

 


 

২০০০ স্কোর -  মাইলস্টোন ৩

দিনে সর্বোচ্চ ৩টি পোস্ট করা যাবে

পেইজে সর্বোচ্চ ১৫০টি পোস্ট করা যাবে 

 


 

৩০০০ স্কোর -  মাইলস্টোন ৪

দিনে সর্বোচ্চ ৪টি পোস্ট করা যাবে

পেইজে সর্বোচ্চ ২০০টি পোস্ট করা যাবে 

 


 

৫০০০ স্কোর -  মাইলস্টোন ৫

দিনে সর্বোচ্চ ৫টি পোস্ট করা যাবে

পেইজে সর্বোচ্চ ২৫০টি পোস্ট করা যাবে 

 


 

চলবে.....

‘পেইজে’ শুধুমাত্র প্রতিষ্ঠানের সাথে সরাসরি যুক্ত ব্যক্তিগন আবেদনের মাধ্যমে সদস্য হিসেবে অংশগ্রহন করতে পারেন। এডমিন/এডিটর অথবা পেইজের ৩জন সদস্যের সনাক্তকরনের মাধ্যমে পেইজে নতুন সদস্য গৃহিত হয়। কোনো ব্যক্তি কোনো পেইজে সদস্য হিসেবে যোগদানের পর যে সব নীতিমালা মেনে চলায় আবদ্ধ হবেন-

 

  • পেইজের অন্য কোনো সদস্য/ফলোয়ারকে কমেন্ট অথবা ম্যাসেজের মাধ্যমে বিরক্ত করবেন না।

 

  • অপ্রয়োজনীয় কোনো লিংক কমেন্ট সেকশন অথবা ম্যাসেজের মাধ্যমে বিনিময় করবেন না।

 

  • অনের তোলা ছবি, তৈরী করা কনটেন্ট পেইজে আপলোড করবেন না।

 

  • বাণিজ্যিক, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইন/নীতিমালা ভঙ্গ করে এমন কোনো কনটেন্ট আপলোড করবেন না।

 

  •  কোনো ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের, অধিকার, গোপনীয়তা, সম্মান অথবা ব্যবসায়িক মর্যাদা নষ্ট করে, এমন কোনো কনটেন্ট আপলোড করবেন না।

 

  • অসামাজিক, অশোভন, নগ্ন, অশ্লীল, নিন্দাপূর্ন, বিভ্রান্তিকর অথবা হয়রানিমূলক বিষয়ক কনটেন্ট পোস্ট করবেন না।

 

  • পেইজ আয়োজিত অনলাইন ইভেন্টে অন্যের কনটেন্ট পোস্ট করবেন না।

 

  • পেইজের নিজস্ব নীতিমালা থাকলে তা যথাযথভাবে মেনে চলবেন।

 

  • পেইজে সদস্য আবেদনের পর সনাক্তকরন অথবা অনুমোদনের জন্য অপেক্ষা করবেন।

 

নীতিমালা ভঙ্গ অথবা শাস্তিযোগ্য অপরাধ প্রতীয়মান হলে; পেইজ এডমিন/এডিটর কারন দর্শানো ব্যতিরেকে যে কোনো ব্যক্তির ‘সদস্যপদ’ বাতিল অথবা ব্লক করতে পারবেন। 

 

পেইজে যে কেউ ফলোয়ার হিসেবে যোগ দিতে পারেন। ফলোয়ার হতে কোনো অনুমোদনের প্রয়োজন হয়না। পেইজ ফলোয়ার হিসেবে আপনি যে সকল ‘নীতিমালা’ মেনে চলার বিষয়ে অঙ্গীকার করছেন-

 

 

  • পেইজের অন্য কোনো সদস্য/ফলোয়ারকে কমেন্ট অথবা ম্যাসেজের মাধ্যমে বিরক্ত করবেন না।

 

  • অপ্রয়োজনীয় কোনো লিংক কমেন্ট সেকশন অথবা ম্যাসেজের মাধ্যমে বিনিময় করবেন না।

 

  • অনের কনটেন্ট পেইজে আপলোড করবেন না।

 

  • বাণিজ্যিক, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইন/নীতিমালা ভঙ্গ করে এমন কোনো কনটেন্ট আপলোড করবেন না।

 

  • কোনো ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের, অধিকার, গোপনীয়তা,  সম্মান অথবা ব্যবসায়িক মর্যাদা নষ্ট করে, এমন কোনো কনটেন্ট আপলোড করবেন না।

 

  • অসামাজিক, অশোভন, নগ্ন, অশ্লীল, নিন্দাপূর্ন, বিভ্রান্তিকর অথবা হয়রানিমূলক বিষয়ক কনটেন্ট পোস্ট করবেন না।

 

  • পেইজ আয়োজিত অনলাইন ইভেন্টে অন্যের কনটেন্ট পোস্ট করবেন না।

 

  • পেইজের নিজস্ব নীতিমালা থাকলে তা যথাযথভাবে মেনে চলবেন।

 

 

নীতিমালা ভঙ্গ অথবা শাস্তিযোগ্য অপরাধ প্রতীয়মান হলে; পেইজ এডমিন/এডিটর কারন দর্শানো ব্যতিরেকে যে কোনো ফলোয়ারকে বাতিল অথবা ব্লক করতে পারবেন।

 

ইভেন্ট আয়োজন, পুরস্কার-অনুদান প্রদানসহ বিভিন্ন প্রয়োজনে লেনদেনের জন্য পেইজের একাউন্টে ‘কয়েন’ প্রয়োজন হয়। সদস্য একাউন্ট থেকে বিনা খরচে এবং তাৎক্ষনিকভাবে পেইজ একাউন্টে কয়েন ট্রান্সফার করা যায়।

 

 

কয়েন ট্রান্সফার পদ্ধতি

১। পেইজের [এবাউট] সেকশনে প্রদর্শিত  [পেইজে কয়েন ট্রান্সফার] বাটন ক্লিক করুন।


২। ফরমে দাতা এবং গ্রহীতা পেইজের নাম প্রদর্শিত হবে।


৩। কত কয়েন ট্রান্সফার করবেন, তা নির্বাচন করুন।


৪। আপনার পাসওয়ার্ড দিন এবং [সাবমিট] করুন।


৫। তাৎক্ষনিকভাবে উল্লেখিত পেইজে আপনার প্রদত্ত কয়েন স্থানান্তর হবে।

 



 

পেইজে কয়েন ট্রান্সফার শর্তাবলী

১। যে কেউ, যে কোনো পেইজে কয়েন ট্রান্সফার করতে পারবেন।


২। শুধুমাত্র সদস্য একাউন্ট থেকে পেইজ একাউন্টে কয়েন ট্রান্সফার করা যায়।


৩। একাউন্টে যথেষ্ঠ পরিমান কয়েন না থাকলে এলার্ট শো হবে।


৪। প্রদত্ত কয়েন তাৎক্ষনিকভাবে পেইজের একাউন্টে জমা করা হয়।


৫। পেইজে প্রদানকৃত কয়েন ফেরত পাওয়া যায়না।


৬। পেইজে কয়েন ট্রান্সফারে কোনো সার্ভিস চার্জ ভ্যাট প্রদান করতে হয়না।


৭। প্রতিটি কয়েন ট্রান্সফারের তথ্য দাতা সদস্য এবং গ্রহনকারী পেইজের আয়-ব্যয় লগে প্রকাশ হয়।


৮। প্রতিটি কয়েন ট্রান্সফারের তথ্য পাবলিক ডাটা হিসেবে সাইটে প্রদর্শিত হয়।

 

0.0713
বন্ধ করুন  
  • হোমপেইজ
  • আমারপিক্স নোটিশ
  • কাব্যচিত্র
  • অনলাইন কনটেস্ট
  • ক্যাপশন কনটেস্ট
  • অনলাইন প্রদর্শনী
  • সদস্য লিষ্ট
  • দেশী - বিদেশী ইভেন্ট
  • আর্ট জব
  • বিষয় গ্রুপ
  • এরিয়া ক্লাব
  • ডিভাইস ক্লাব
  • ভিজুয়াল আর্ট মেন্টর
  • প্রাতিষ্ঠানিক পেইজ
  • কয়েণ শপ
  • ছবির খবর
  • জরুরী তথ্য
  • ফটোগ্রাফি বিষয়
  • ফটোগ্রাফি পেশা
  • ক্যামবাজার
  • সেরা ২০
  • আমাদের সম্পর্কে
  • লগইন
  • <pt>