কি ছবি তুলবেন?

কি ছবি তুলবেন?

এখন যেহেতু ফিল্ম কিনতে হয় না, তাই যা আপনার দেখতে ভালো লাগে, তারই ছবি তুলুন। ক্যামেরা হচ্ছে “স্টপার” যা সময় এবং ঘটনাকে থামিয়ে দেয়; আপনার উপর নির্ভর করে আপনি ঠিক কোন মূহুর্তটা থামাবেন।

 

হাজারো অনলাইন পত্রিকা, ব্লগ, আর্টিকেল, ওয়েবসাইট, এ্যাপস, সোস্যাল মিডিয়া কনটেন্ট, ডিজিটাল সার্ভিস এবং পন্যের বিজ্ঞাপন, প্রচার ও প্রকাশনা ইত্যাদি প্রয়োজনে প্রতিদিন বিষয় ভিত্তিক অসংখ্য ছবির প্রয়োজন হয়, কারন ছবি কথা বলে, ছবির ভাষা নিরক্ষর মানুষও বোঝে। লক্ষ্য করুন, আপনার চারপাশে কতো ধরনের ঘটনা প্রতিদিন ঘটে যাচ্ছে। এমন ঘটনা বা বিষয় খুজে বের করতে চেষ্টা করুন, যা মানুষের আবেগ স্পর্শ করে, মনে প্রশ্ন তৈরী করে,  তাকে কোনো গল্প শোনায়, কোনো কিছু প্রোমেট করে। মানুষ সবসময় নতুন কিছু দেখতে পছন্দ করে, তাই ভিন্ন দৃষ্টিকোন থেকে ছবি তোলার চেষ্টা করুন।

 

নিজেকে প্রশ্ন করুন; কেমন ছবি হলে গ্রাহক টাকা খরচ করে আপনার ছবি কিনবে? আপনি নিজের প্রয়োজনে কেমন ছবি কিনতেন? ছবি ভালো না হলেও নিয়মিত ছবি তুলুন। অসংখ্য ছবির মাঝে কমপক্ষে ২-১টা ছবি ভালো হয়েই যাবে। অন্যান্য দক্ষ ফটোগ্রাফারদের তোলা ছবি দেখুন, সম্ভব হলে অনলাইনে ফটোগ্রাফির উপর টিপস খুজে পড়ুন এবং সেই অনুযায়ী প্রাকটিস করুন। ছবি তোলার প্র্যাকটিসে সময় ইনভেষ্টমেন্ট কখনোই বৃথা যায় না।

 

মানুষ কেন আপনার ছবি কিনবে?

  • প্রতিদিন বিভিন্ন কাজে মানুষের ছবির প্রয়োজন হয়, কিন্তু সময় মতো ভালো ছবি খুজে পাওয়া সহজ নয়
  • কপি করে অন্যের ছবি ব্যবহার করলে কপিরাইট আইনের সম্মূখীন হবার সম্ভাবনা তৈরী হয়
  • সুনামধারী ব্যক্তি অথবা প্রতিষ্ঠান অন্যের ছবি কপি করে ব্যবহার করে না
  • AmarPix.com গ্রাহকদের সহজেই ছবি কেনার সুযোগ করে দেয়
  • মানুষ আপনার ছবি আগ্রহের সাথে কিনবে, যদি আপনি “টাকা দিয়ে কেনার মতো ছবি” তুলতে পারেন