রফিকের DSLR ক্যামেরা

রফিকের DSLR ক্যামেরা

ভ্রু কুচঁকে মোবাইলে AmarPix.com সাইটে চোখ বুলায় রফিক। গত কয়েক সপ্তাহে ছবি তোলার একটা কাজও পায় নাই। পাবে কি করে, সবাই শুধু ডিএসএলআর ক্যামেরার ছবি খুঁজে। তারতো আর [ ডিএসএলআর ] নাই। তবে সেও কিনবে, খুব তাড়াতাড়ি। সাধারন একটা ডিএসএলআর। বছর খানেক ধরে টাকা জমাচ্ছে। জেদটা তখন থেকে, যখন বাবা বলেছিলো, ‘নিজে ইনকাম করে ডিএসএলআর কেনো, আর এইসব বাদ দিয়ে পড়ায় মন দাও। ছবি তুলে পেট চলবে না’।

                                                

একাউন্টে লগইন করতেই রফিকের মন ভালো হয়ে যায়। অর্ডার পাওয়া গেছে। গতরাতে ‘শহরের জনপ্রিয় ১০টা জায়গার ছবি’ তুলে দিতে হবে, এমন একটা বিজ্ঞাপনে এপ্লাই করেছিলো। অবশ্য ক্লায়েন্ট মোবাইল ফটো হলেও নিবে, তাই সে সুযোগটা পেলো। ছবির রেট বেশ ভালো, প্রতি ছবি ২০০ টাকা করে। মোট ১০X২০০ = ২০০০ টাকা। এর চেয়ে কম রেটে, এমনকি ২০টাকায়ও সে ছবি তুলে দেয়। আগামীকাল ১০টা জায়গায় যেতে আনুমানিক ১০০০ টাকার মতো ভাড়া লাগবে। তারপরেও ১দিনে ১০০০ টাকা থাকবে, তার জন্যে অনেক টাকা। আহ! সব ক্লায়েন্ট যদি এমন হতো?

 

রফিক ড্রয়ারে হাত বাড়ায়।  ডিএসএলআর এর জন্য জমানো টাকাগুলো মাঝে মাঝে তার বেশ কাজে দেয়। রাবারে প্যাচানো ছোটো বান্ডিল থেকে ১০০ টাকার ১০টা নোট বের করে। আগামীকালের ছবি তোলার যাতায়াত খরচ। ভাগ্য ভালো বাবা জেদটা ধরিয়ে দিয়েছিলো। বাবার জন্য অনেক মায়া হয়, অনেক অনেক ভালোবাসা হয়।