লোকচিত্র প্রদর্শনী

লোকচিত্র প্রদর্শনী

আগামী ১৩ এপ্রিল ২০১৭ তারিখে ঢাকার বনানীর ‘যাত্রা বিরতি’ -তে ব্ল্যাক ইঙ্ক-এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লোকচিত্র প্রদর্শনী’। আবহমান বাংলার লোকচিত্র ও বৈশাখকে প্রাধান্য দিয়ে এই প্রদর্শনীতে ২১ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম স্থান পাবে।

 

এই ‘লোকচিত্র প্রদর্শনী’ মাথায় রেখেই গত ৭ ও ৮ এপ্রিল ২০১৭ তারিখব্যাপী শুরু হয়েছিলো লোকচিত্র ক্যাম্প। ব্ল্যাক ইঙ্কের আয়োজনে লোকচিত্র ক্যাম্পটি হয়েছে রাজধানী বনানীর যাত্রা বিরতিতে। ক্যাম্পটিতে ছিলো যাত্রা’র ৮ জন লোকশিল্পী ও সমসাময়ীক ১৩ জন শিল্পী। ৮ জন শিল্পীর মাঝে কেউ বংশ পরমপরায় শিল্পী আবার কেউ যাত্রায় এসেই শিখেছেন। তাদের পাশাপাশি বিভিন্ন সমসাময়ীক শিল্পীরাও ছিলেন যারা রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম চারুকলা ও আর্ট কলেজের প্রাক্তন ছাত্র।

 

এবারের আয়োজনে ২২টি ক্যানভাস এবং ২১ জন তরুণ এবং সমসাময়িক শিল্পীদের মাঝে আবহমান বাংলার লোকচিত্র ও রং-তুলির দারুণ রসায়ন ছিলো। আর্ট ক্যাম্পটি সকল শিল্পীদের জন্য উন্মুক্ত ছিলো। রঙ, তুলি, ক্যানভাস ও আনুষঙ্গিক সবকিছু নিয়ে অপেক্ষায় ছিলো আর্ট ক্যাম্প, এই ডাকে সাড়া দিয়ে অনেক শিল্পী হাজির হয়েছেন, ছবি এঁকেছেন।

 

ব্ল্যাক ইঙ্ক-এর আয়োজনে এই লোকচিত্র ক্যাম্প এবং প্রদর্শনীর সাথে সম্পৃক্ত আছে ‘যাত্রা বিরতি’ এবং ‘ক্রস ওয়াক’। আয়োজকরা সকল শিল্পী এবং শিল্পীমনাদের আগামী ১৩ এপ্রিল ২০১৭ থেকে ঢাকার বনানীর ‘যাত্রা বিরতি’ আন্তরিক আমন্ত্রন জানিয়েছেন।

ইসি/

 

Source: http://www.poriborton.com/arts-and-literature/45053