নিটারে ফটোগ্রাফারদের মিলনমেলা- সেরা তিন ছাত্র

নিটারে ফটোগ্রাফারদের মিলনমেলা- সেরা তিন ছাত্র

নিটার লাইভ : প্রথম বারের মত জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট (নিটার) ক্যাম্পাসে 'নিটার ফটোগ্রাফি প্রতিযোগিতা ও প্রদর্শনী-২০১৭' হয়েছে। এতে ফটোগ্রাফারদের মিলনমেলা হয়েছে।
 


বুধবার (২৯ মার্চ) ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রফেসর ড.মোহাম্মদ মিজানুর রহমান ওই প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন। প্রদর্শনীর মূল উপজীব্য বিষয় নিটার ক্যাম্পাসের প্রাকৃতিক ও অদৃশ্যিত সৌন্দর্য তুলে ধরা এবং ফটোগ্রাফিতে তরুণ ফটোগ্রাফারদের দক্ষতা ও প্রতিভা প্রকাশ করার সেরা প্লাটফর্ম তৈরি করা।
 


প্রদর্শনীতে অংশ নেয়া ২৮৩টি ছবি থেকে বিচারকদের রায়ে বাছাই করা সেরা ৭৩টি ছবি চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হয়। এর মধ্যে সেরা প্রথম তিনটি আলোকচিত্রকে পুরস্কৃত করা হয়।
 


সেরা তিন ফটোগ্রাফারের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী কায়েস মাহমুদ  'Food For Life' নামের একটি ছবির জন্য। ১ম রানার্স আপ হয়েছেন ২য় বর্ষের শিক্ষার্থী ফাইরুল আনাম 'পাতার ফাঁকে সূর্য' নামের ছবির জন্য এবং ২য় রানার্স আপ হয়েছেন ৩য় বর্ষের শিক্ষার্থী সাইয়্যেদ বিন রায়হান 'ধূসর সময়' নামে একটি ছবির জন্য।



 

বৃহস্পতিবার ইনস্টিটিউটের কনফারেন্স রুমে প্রতিযোগীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এ সময় অধ্যক্ষকে ক্রেস্ট দিয়ে বরণ করে নেন ইনস্টিটিউটের প্রক্টর ড.আহসান হাবিব। এছাড়া সেরা তিন ফটোগ্রাফারকে ক্রেস্ট প্রদান করা হয় এবং প্রদর্শনের জন্য নির্বাচিত সকল ফটোগ্রাফারদের সার্টিফিকেট প্রদান করা হয়।
 


স্বল্প সময়ে এ ধরনের মনোমুগ্ধকর প্রদর্শনীর আয়োজনের জন্য প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর ড.মোহাম্মদ মিজানুর রহমান সকলকে ধন্যবাদ জানান এবং শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি মনুষ্যত্ব বিকাশের লক্ষে এ ধরনের কু-কারিকুলাম  কর্মকান্ডের সাথে জড়িত থাকার পরামর্শ দেন। সেই সাথে তিনি প্রতি বছর এ প্রদর্শনী আরো বড় আকারে আয়োজন করার আশা ব্যক্ত করেন।

 

সূত্রঃ https://goo.gl/oF5Ihg