আর্ট জব

1 অর্ডার - 0 ডেলিভারী

অনলাইন পত্রিকা, ব্লগ, আর্টিকেল, ওয়েবসাইট, এ্যাপস, সোস্যাল মিডিয়া, ডিজিটাল সেবা, পন্যের বিজ্ঞাপন, প্রচার ও প্রকাশনাসহ হাজারো প্রয়োজনে প্রতিদিন শুধুমাত্র বাংলাদেশেই অসংখ্য ছবি এবং ডিজাইনের প্রয়োজন হয়।

 

অনলাইনে ফ্রি ডাউনলোডের অনেক সাইট আছে, কিন্তু সেখানে চাহিদানুযায়ী ছবি খুঁজে পাওয়া কষ্টকর। তাছাড়া বিদেশী সাইটগুলোতে দেশীয় ছবির সংখ্যা খুবই কম। ফটো এজেন্সী বা ওয়েবসাইটে লাইসেন্সযুক্ত ছবির উচ্চমূল্য একটি বড় সমস্যা, যা অনেকের বাজেটের সাথে যায়না। ফলে অন্যের ছবি কপি/চুরি করা সবচেয়ে সহজ উপায়।

 

কিন্তু স্বনামধন্য ব্যক্তি অথবা প্রতিষ্ঠান কখনোই ছবি/ইমেজ কপি করে সুনাম নষ্টের ঝুঁকি নেয়না। স্বল্প বাজেটে এবং সহজেই চাহিদানুযায়ী ছবি ক্রয় করতে পারলে অন্যের ছবি কপি করার প্রয়োজন হবেনা বলে আমাদের বিশ্বাস।

 

 

 

AmarPix.com নেটওয়ার্ক ArtJob নামে একটি নতুন সেবা পরীক্ষামূলকভাবে চালু করেছে। এখানে অর্ডার পোস্টের মাধ্যমে কপিরাইট লাইসেন্সসহ পছন্দমতো ছবি ক্রয় করা সহজ হবে। বিষয়টি যেভাবে সাজানো হয়েছে-

 

  • যে কেউ, বিস্তারিত চাহিদা উল্লেখ করে, নিজের নামে অথবা প্রতিষ্ঠানের নামে ‘অর্ডার’ পোস্ট করতে পারবেন।

 

  • ArtJob সেকশনের সকল অর্ডার ‘রয়্যালটি ফ্রি’ কপিরাইট লাইসেন্সে পরিচালিত হয়। এই লাইসেন্সে  ক্রয়কৃত ইমেজ ক্রেতা/গ্রাহক একাধিকবার একাধিক মাধ্যমে ব্যবহারের অনুমতি লাভ করেন। এজন্য তাকে পুনরায় স্বত্বধারীর অনুমতি গ্রহন অথবা মূল্য (রয়্যালটি) পরিশোধ করতে হয় না।

 

  • বিক্রিত ছবির মূল্য পরিশোধের আর্থিক নিশ্চয়তা হিসেবে বাজেটের পুরো টাকা অর্ডারকারী/গ্রাহকের একাউন্ট থেকে নেটওয়ার্কে লক করা হয়।

 

  • AmarPix.com নেটওয়ার্কে নিবন্ধিত সদস্যগন গ্রাহকের চাহিদানুযায়ী ছবি/ইমেজ আপলোডের মাধ্যমে উক্ত অর্ডারে অংশ নিতে পারেন।

 

  • সরবরাহকারীদের পোস্টকৃত ইমেজ লিষ্ট থেকে অর্ডারকারী নিজের পছন্দমতো এক বা একাধিক ফটোগ্রাফারের ইমেজ ক্রয় করতে পারেন। ৫টি ইমেজের অর্ডার হয়ে থাকলে, তিনি লিষ্ট থেকে যে কোনো ৫টি ইমেজ ক্রয় করতে পারেন।

 

  • ArtJob সেকশনে অর্ডারের কোনো সময়সীমা নেই। গ্রাহক তার চাহিদানুযায়ী ছবি পাওয়ার আগ পর্যন্ত অর্ডার এ্যাক্টিভ থাকে।  

 

  • অর্ডারকারী ছবি/ইমেজ ক্রয়ের পর লককৃত বাজেট সরবরাহকারীদের একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে স্থানান্তর হয়। অর্ডারকারীর ক্রয়কৃত ছবিগুলোতে [ডাউনলোড] অপশন যুক্ত হয়।

 

  • ArtJob সেকশনে গ্রাহকের প্রতিটি অর্ডার এবং ফটোগ্রাফারদের সরবরাহকৃত কনটেন্টের তথ্য সংরক্ষিত থাকে।

 

  • গ্রাহক এবং সরবরাহকারীদের সকল লেনদেন আমারপিক্স.কম কয়েনের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হয়।

 

  • ক্রেতার অর্ডার পোস্টকালীন ১৫% ভ্যাট এবং  ১০% সার্ভিস চার্জ যুক্ত হয়।

 

  • ছবি/ইমেজ বিক্রয়ের টাকা ক্যাশ আউটের সময় ১০% TDS (Tax Deducted on Source) এবং ৫% সার্ভিস চার্জ প্রযোজ্য হয়। 

 

 

গ্রাহক-ফটোগ্রাফারের মাঝে যোগাযোগ যতো সহজ হবে, উভয়পক্ষের লাভবান হবার সম্ভাবনাও বাড়বে এবং সাথে সাথে কমদামে ছবি কেনাও সম্ভব হবে। সহজে, দ্রুত এবং বাজেরে মধ্যে চাহিদামতো ছবি সংগ্রহ করা সম্ভব হলে কেইবা অন্যের ছবি কপি বা চুরি করতে যাবে? 

 

​​​​​​​

 

 

ArtJob সেকশন ব্যানারে প্রদর্শিত [অর্ডার তৈরী] বাটনে ক্লিক করে প্রদর্শিত ‘ফরমে’ নিচের তথ্যগুলো দিন।

 

 

১। ইমেজের ধরন

ArtJob সেকশনে বর্তমানে শুধুমাত্র আলোকচিত্র ক্রয় করা যায়, তাই ‘ইমেজ ধরন’ অপশনে ‘আলোকচিত্র’ ডিফল্ট অবস্থায় রয়েছে।

 

২। ইমেজ সংখ্যা

কয়টি ইমেজ ক্রয় করবেন তা নির্বাচন করুন। যে সংখ্যা নির্বাচন করবেন, শুধুমাত্র সেই সংখ্যক ইমেজ উক্ত অর্ডারের মাধ্যমে ক্রয় করতে পারবেন। অর্ডার পোস্টের পর এই সংখ্যা হ্রাস/বৃদ্ধি করা যায়না।

 

৩। ইমেজ রেস্যুলেশন

চাহিদানুযায়ী ইমেজের রেসুলেশন নির্বাচন করুন। ক্রয়কৃত ইমেজ ডেলিভারী নেয়ার পর শুধুমাত্র এই নির্বাচিত রেসুলেশনে ডাউনলোড করা যাবে। কম বাজেটের অর্ডারে হাই রেসুলেশন ইমেজ প্রাপ্তির সম্ভাবনা কম থাকে।

 

৪। ইমেজ অরিয়েন্টেশন

Vertical, Horizontal, Square, Wide Angle এবং Panorama; এই ৫টি অপশন থেকে আপনার চাহিদানুযায়ী অরিয়েন্টেশন নির্বাচন করুন। সরবরাহকারীগন শুধুমাত্র আপনার নির্বাচিত অরিয়েন্টেশনের ইমেজ অর্ডারে আপলোড করার সুযোগ পাবেন।

 

৫। ক্যামেরা/ডিভাইস

যে ডিভাইসের ছবি ক্রয়ে আগ্রহী, তা নির্বাচন করুন। ৩টি অপশন রয়েছে।- ১। শুধুমাত্র DSLR ক্যামেরা, ২। শুধুমাত্র মোবাইল ক্যামেরা, ৩। DSLR অথবা মোবাইল যে কোনো।

 

৬। ব্যক্তির সর্বোচ্চ ইমেজ সংখ্যা

আপনার অর্ডারে ১জন ব্যক্তি/সরবরাহকারী সর্বোচ্চ কয়টি ইমেজ আপলোড করতে পারবে, তা নির্বাচন করুন। এই সংখ্যা কোনোভাবেই অর্ডার সংখ্যার চেয়ে বেশি হতে পারবেনা। সম্ভব হলে অর্ডার সংখ্যার অর্ধেক এখানে নির্বাচন করুন। এর মাধ্যমে আপনার অর্ডারে অতিরিক্ত ছবি পোস্ট রোধ করতে পারবেন।   

 

৭। বিস্তারিত

আপনার অর্ডার সম্পর্কে বিস্তারিত ধারনা দিন। এই তথ্য আপনার চাহিদা বুঝতে সরবরাহকারীদের সহায়তা করবে।

 

৮। ক্রয়কৃত ইমেজের ব্যবহার

এই অর্ডারের মাধ্যমে ক্রয়কৃত ইমেজ আপনি কি কাজে ব্যবহার করবেন, তা নির্বাচন করুন। সরবরাহকারী সব বিষয়ে ইমেজ বিক্রয় নাও করতে পারেন, তাই এই তথ্য সরবরাহকারীকে আপনার উদ্দেশ্য বুঝতে সহায়তা করবে।

 

৯। সতর্কতা

এই সেকশন থেকে প্রয়োজনীয় অপশন নির্বাচন করুন।

 

১০। বাজেট ঘোষনা

প্রতিটি ছবি ক্রয়ের জন্য বাজেট নির্বাচন করুন। যেমন- ৫টি ছবির অর্ডারে ছবি প্রতি বাজেট ১০০ টাকা হলে, মোট বাজেট ১০০x৫ = ৫০০ টাকা। এর সাথে ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিস চার্জ যুক্ত হবে। যে ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের নামে অর্ডারটি পোস্ট হবে, সেই একাউন্ট থেকে বাজেট পরিমান কয়েন [লক] করা হয়।

 

এখানে প্রতিটি ছবি/ইমেজের বাজেট ১০ টাকা (১০০০ কয়েন) থেকে ১হাজার টাকা (১লাখ কয়েন) পর্যন্ত ঘোষনা করা যায়। আপনার চাহিদাকৃত কনটেন্টের বিষয়, ধরন, রেস্যুলেশন, মান এবং অন্যান্য বিষয়ের সাথে সমন্বয় করে বাজেট নির্ধারন করুন। 

 

১১। অর্ডার প্রিভিউ

ফরমের নিচে [অর্ডার প্রিভিউ] বাটন ক্লিক করুন। অর্ডারটির ‘প্রিভিউ’ প্রদর্শিত হবে। সমস্ত তথ্য পুনরায় পরীক্ষা করে নিন। সম্ভব হলে স্যাম্পল ইমেজ অপশনে ইমেজ আপলোড করুন। এই ইমেজ আপনার চাহিদা এবং ধরন বুঝতে সরবরাহকারীকে সহযোগিতা করবে।

 

 

 

১২। অর্ডার সাবমিট

সব তথ্য ঠিক থাকলে [সাবমিট] বাটন ক্লিক করুন। অর্ডার পোস্টের পর Amarpix.com এডমিন এর পরীক্ষাক্রমে ৬-১২ ঘন্টার মধ্যে প্রকাশ করা হয়। অর্ডার অনুমোদন পেয়ে সাইটে প্রকাশ হলে বাজেট পরিমান টাকা স্বয়ংক্রিয়ভাবে লক হয় এবং এ সংক্রান্ত একটি তথ্য অডারকারীর [কয়েন লগ] সেকশনে পাঠানো হয়। একই সাথে অর্ডারকারীকে একটি ইনভয়েজ ই-মেইল করা হয়। অর্ডার অনুমোদনযোগ্য না হলে Amarpix.com এডমিন কারন লিখে বাতিল করেন। বাতিলকৃত অডারগুলো গ্রাহকের ‘অর্ডার’ সেকশনে ড্রাফট আকারে স্থানান্তর হয়। গ্রাহক তথ্য সংশোধন করে অর্ডারটি পুনরায় পোস্ট করতে পারেন।   

 

 

সতর্কতা

ArtJob সেকশনে অর্ডারের মাধ্যমে ক্রয়কৃত ছবি/ইমেজের কপিরাইট লাইসেন্স ‘রয়্যালটি ফ্রি’ হিসেবে ঘোষনা করা হয়েছে। এই লাইসেন্সের মাধ্যমে ক্রয়কৃত ইমেজ ক্রেতা একাধিকবার একাধিক মাধ্যমে ব্যবহারের অনুমতি লাভ করেন। এজন্য তাকে ছবির স্বত্বাধিকারীর অনুমতি গ্রহন অথবা দাম পরিশোধ করতে হয় না। এই লাইসেন্সে ক্রয়কৃত ছবি/ইমেজ ক্রেতা শুধু ব্যবহারের অধিকার লাভ করেন, কিন্তু বিক্রয় করতে পারেন না। ফটোগ্রাফার রয়্যালিটি ফ্রি লাইসেন্সযুক্ত ইমেজের মূল স্বত্বাধিকারী এবং তিনি তা পুনরায় যে কারো কাছে বিক্রয় করার অধিকার সংরক্ষন করেন।

 

অর্ডার সাইটে প্রকাশের পর AmarPix.com নেটওয়ার্কে নিবন্ধিত সদস্যগন গ্রাহকের চাহিদানুযায়ী ছবি/ইমেজ পোস্ট/আপলোডের মাধ্যমে উক্ত অর্ডারে অংশ নিতে পারেন। 

 

 

 

১। সরবরাহকারীদের পোস্টকৃত ‘ইমেজ লিষ্ট’ থেকে অর্ডারকারী [নির্বাচন] বাটনের মাধ্যমে পছন্দমতো ইমেজ [নির্বাচিত] ট্যাবে স্থানান্তর করবেন। ৫টি ইমেজের জন্য অর্ডার করে থাকলে, তিনি লিষ্ট থেকে পছন্দমতো ৫টি ইমেজ নির্বাচন করবেন। ডেলিভারী নেয়ার পূর্ব পর্যন্ত [নির্বাচিত] ট্যাবে ইমেজ যুক্ত অথবা বাতিল করা যায়।

 

 

 

২। ইমেজ নির্বাচন চুড়ান্ত করার পর ‘অর্ডার সংখ্যা’র সাথে ‘নির্বাচিত ছবি/ইমেজ সংখ্যা’ সমান হলে [নির্বাচিত] ট্যাবে [ডেলিভারী গ্রহন] বাটন এ্যাক্টিভ হবে। [ডেলিভারী গ্রহন] বাটন ক্লিক করার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে নির্বাচিত ছবিগুলো গ্রাহক/অর্ডারকারীর প্রোফাইলের [অর্ডার]->‘ক্রয়কৃত’ ট্যাবে যুক্ত হবে। একই সাথে গ্রাহক/অর্ডারকারীর ই-মেইলে ছবি/ইমেজ ক্রয় সংক্রান্ত একটি রশিদ/ইনভয়েজ পাঠানো হয়, যেখানে ক্রয়কৃত ছবি/ইমেজগুলোর লিষ্ট, সরবরাহকারীদের নাম এবং লাইসেন্স সম্পর্কিত তথ্য থাকে।  

 

 

 

৩। গ্রাহকের [ক্রয়কৃত] ট্যাবের সব ইমেজের সাথে [ডাউনলোড বাটন] থাকে, যার মাধ্যমে তার ঘোষিত রেসুলেশনের ইমেজ ডাউনলোড করতে পারবেন।

 

 

AmarPix.com নেটওয়ার্কে নিবন্ধিত যে কেউ, গ্রাহকের চাহিদানুযায়ী ছবি/ইমেজ পোস্টের মাধ্যমে, ArtJob সেকশনের অর্ডারগুলোতে অংশগ্রহন করতে পারেন। একজন ব্যক্তি উক্ত অর্ডারে কয়টি ছবি দিতে পারবে, তা গ্রাহক নির্ধারন করেন। তিনি যে সংখ্যা নির্ধারন করবেন, এখানে সেই সংখ্যক ঘর শো হবে। প্রতিটি ঘরে ১টি ছবি নির্বাচন করুন। ২টি উপায়ে অর্ডারে ছবি/ইমেজ পোস্ট করা যায়। ১। গ্যালারী শেয়ার, ২। নতুন আপলোড।

 

 

 

১। প্রোফাইল গ্যালারী থেকে শেয়ার

আপনার একাউন্টে পূর্বে আপলোডকৃত ছবি/ইমেজ থেকে পোস্ট করতে চাইলে এই অপশন নির্বাচন করুন। প্রদর্শিত বক্সে ১টি করে ইমেজ নির্বাচন করে নিশ্চিত হবার পর পোস্ট করুন। “আর্টজব” অর্ডারে শুধুমাত্র ১বার পোস্ট করা যায়। ১ গ্যালারীর এই লিষ্টে শুধুমাত্র নিচের নিচের শর্তপূরনকারী ইমেজগুলো শো হবে। এর বাইরে অন্য কোনো ছবি/ইমেজ থাকলেও তা শো হবেনা।

 

ক) রয়্যালটি ফ্রি বিক্রয় কপিরাইটের ইমেজ।

খ) EXIF (Exchangeable Image File) যুক্ত ইমেজ।

গ) গ্রাহকের অর্ডারকৃত সাইজের চেয়ে বড় ইমেজ।

ঘ) গ্রাহকের চাহিদাকৃত অরিয়েন্টেশনের ইমেজ।

 

 

 

২। নতুন আপলোড

অর্ডারের সাথে সামঞ্জস্যপূর্ন ছবি/ইমেজ যদি গ্যালারীতে না পাওয়া গেলে নতুন ছবি/ইমেজ আপলোড করতে পারবেন। গ্রাহকের চাহিদানুয়ায়ী ছবি/ইমেজ নির্বাচন করে [সাবমিট] বাটন ক্লিক করুন। সাবমিট করার সাথে সাথে ইমেজ পোস্ট হবে।  অর্ডারে নিজের পোস্টকৃত ছবি/ইমেজ বাতিল করা যায়, কিন্তু একই অর্ডারে ২য়বার পোস্ট করে অংশগ্রহন করা যায়না, এই বিষয়ে সতর্ক থাকুন। 

 

আপনার পোস্টকৃত ছবি/ইমেজ গ্রাহকের চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ন না হলে উক্ত ছবি/ইমেজে এলার্ট টেক্সট শো হবে। এক্ষেত্রে আপনার প্রতিটি ভুল আপনার একাউন্টে ডি-মেরিট পয়েন্ট যোগ করে। এই ডি-মেরিট পয়েন্টের কারনে পরবর্তীতে আর্টজব অর্ডারে আপনার অংশগ্রহন অধিকার স্থগিত হতে পারে। তাই কোনো অর্ডারে অংশগ্রহনের পূর্বে বিস্তারিত তথ্য ভালোভাবে দেখে, সেই অনুযায়ী ছবি পোস্ট করুন। 

 

 

অংশগ্রহন বাতিল

অংশগ্রহনকারী তার পোস্টকৃত নিজের ছবি/ইমেজের নিচে ডিলিট অপশন পাবেন। তিনি প্রয়োজনে তার পোস্টকৃত ছবি ছবি/ইমেজ ডিলিট করতে পারেন। অর্ডারকারী তার অর্ডারে অংশগ্রহনকৃত যে কোনো ছবি/ইমেজ কোনো কারন দর্শানো ছাড়াই বাতিল/ডিলিট করা অধিকার সংরক্ষন করেন। 

 

 

কপিরাইট

অর্ডারে অংশগ্রহনকৃত ছবি/ইমেজে নিরাপত্তা জলছাপ যুক্ত থাকে। ArtJob সেকশনে অর্ডারের মাধ্যমে ক্রয়কৃত ছবি/ইমেজের কপিরাইট লাইসেন্স ‘রয়্যালটি ফ্রি’ হিসেবে ঘোষনা করা হয়েছে। এই লাইসেন্সের মাধ্যমে ক্রয়কৃত ইমেজ ক্রেতা একাধিকবার একাধিক মাধ্যমে ব্যবহারের অনুমতি লাভ করেন। এজন্য তাকে ছবির স্বত্বাধিকারীর অনুমতি গ্রহন অথবা দাম পরিশোধ করতে হয় না। এই লাইসেন্সে ক্রয়কৃত ছবি/ইমেজ ক্রেতা শুধু ব্যবহারের অধিকার লাভ করেন, কিন্তু বিক্রয় করতে পারেন না। ফটোগ্রাফার রয়্যালিটি ফ্রি লাইসেন্সযুক্ত ইমেজের মূল স্বত্বাধিকারী এবং তিনি তা পুনরায় যে কারো কাছে বিক্রয় করার অধিকার সংরক্ষন করেন।

 


 

গ্রাহক আর্টজব সেকশনে তার অর্ডার পোস্ট করার পর তা নেটওয়ার্ক এডমিনের অনুমোদনক্রমে প্রকাশ পায়। অর্ডার প্রকাশের সাথে সাথে অর্ডারে ঘোষিত বাজেট  ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিস চার্জসহ অর্ডারকারীর একাউন্ট থেকে [লক] করা হয়। অর্ডার ডেলিভারীর পর এই ঘোষিত বাজেট ছবি বিক্রেতা/সরবরাহকারীদের পরিশোধ করা হয়।  ক্রেতার কয়েন লগ সেকশনে এই লেনদেন সম্পর্কিত সম্পর্কিত তথ্য প্রকাশ হয়।

 

 

 

পোস্টকৃত ছবি/ইমেজ লিষ্ট থেকে গ্রাহক তার পছন্দমতো ইমেজ চুড়ান্ত করার পর  ‘ডেলিভারী গ্রহন’ করবেন। ক্রয় করার সাথে সাথে ক্রেতা প্রোফাইলে ক্রয়কৃত ছবিগুলো ‘ডাউনলোড’ অপশনসহ যুক্ত করা হয়।

 

 

 

ডেলিভারী নেয়ার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে বিক্রেতা/সরবরাহকারীদের একাউন্টে (যাদের ইমেজ ক্রয় করা হয়েছে) ছবি প্রতি মূল্য পরিশোধ করা হবে। বিক্রেতা/সরবরাহকারীদের কয়েন লগ সেকশনে এই সম্পর্কিত তথ্য প্রকাশ হবে।

 

ধরা যাক, একজন গ্রাহক ১০টি ছবির অর্ডার দিয়েছে। প্রতি ছবির মূল্য ১টাকা এবং মোট বাজেট ১০টাকা। রহিম, করিম, জামাল, কামাল, মনির নামে ৫জন সদস্য ৪টি করে মোট ২০টি ইমেজ পোস্ট করে অংশগ্রহন অর্ডারটিতে অংশগ্রহন করে।

 

গ্রাহক এই ২০টি ইমেজ থেকে রহিমের ৫টি, জামালের ৩টি এবং কামালের ২টি; মোট ১০টি ইমেজ ক্রয় করেন। এক্ষেত্রে রহিম ৫x১= ৫টাকা, জামাল ৩x১=৩টাকা এবং কামাল ২x১= ২টাকা পাবে।

 

গ্রাহক [ডেলিভারী গ্রহন] বাটন ক্লিকের সাথে সাথে এই ১০টি ছবি গ্রাহকের একাউন্টে যাবে এবং ছবি/ইমেজের মূল্য স্বয়ংক্রিয়ভাবে উক্ত ৩জনের একাউন্টে স্থানান্তর করা হবে। বাকী ২জনের ছবি/ইমেজ বিক্রয় না হওয়ায়, তারা কোনো টাকা পাবেনা। 

 

 

গ্রাহক এবং সকল বিক্রেতা/সরবরাহকারীকে  ই-মেইলে ছবি/ইমেজ ক্রয়-বিক্রয় সংক্রান্ত রশিদ/ইনভয়েজ পাঠানো হয়। গ্রাহককে পাঠানো মেইলে ক্রয়কৃত ছবি/ইমেজগুলোর লিষ্ট, সরবরাহকারীদের নাম এবং লাইসেন্স সম্পর্কিত তথ্য থাকে।  বিক্রেতাকে পাঠানো মেইলে বিক্রিত ছবি/ইমেজসহ প্রয়োজনীয় তথ্য যুক্ত থাকে। কোনো বিক্রেতা বা সরবরাহকারীর একাধিক ছবি/ইমেজ বিক্রয় হলে প্রতিটির জন্য স্বতন্ত্র মেইল পাবেন। 

 

ArtJob সেকশনে অর্ডারকারী গ্রাহক/ক্রেতা এই সেবা ব্যবহারের পূর্বে এর সকল ধরনের শর্তাবলী এবং নিয়মকানুন জেনে নেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

 

  • ব্যক্তি, পারিবারিক, সামাজিক, বানিজ্যিক, ধর্মীয় অথবা রাষ্ট্রীয় মূল্যবোধে আঘাত করে; এমন কোনো বিষয়ে ইমেজ অর্ডার এই নেটওয়ার্কে প্রকাশ করা হয়না।

 

  • অসম্পূর্ন/ভুল তথ্য প্রদান, শর্তভঙ্গ অথবা সদস্যদের অভিযোগের প্রেক্ষিতে আমারপিক্স.কম যে কোনো অর্ডার বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

 

  • ArtJob সেকশনে প্রদত্ত ‘অর্ডার’ প্রকাশ হলেই শুধুমাত্র বাজেট পরিমান কয়েন ‘লক’ করা হয়। যেহেতু প্রকাশিত অর্ডার বাতিল করা যায়না, তাই ‘লক’কৃত কয়েন রিফান্ড পাওয়া যায়না।

 

  • প্রতিটি অর্ডারে ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিস চার্জ যুক্ত হবে। যে ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের নামে অর্ডারটি প্রকাশ হবে, সেই একাউন্ট থেকে বাজেট [লক] করা হয়।

 

  • আমারপিক্স.কম অর্ডারকারীর চাহিদা শুধুমাত্র নেটওয়ার্কে প্রকাশের দায়িত্ব নেয়। আমারপিক্স.কম তার ArtJob সেকশনে পোস্টকৃত অর্ডারের বিপরীতে চাহিদামতো ছবি/ইমেজ পাওয়ার নিশ্চয়তা প্রদান করেনা।

 

  • অর্ডারে চাহিদানুযায়ী ইমেজ পাওয়ার সাথে সাথে গ্রাহক/ক্রেতা তা ক্রয় করতে অঙ্গীকারাবদ্ধ।

ArtJob সেকশনে অংশগ্রহনকারী অথবা সরবরাহকারী অথবা বিক্রেতা হিসেবে এই সেবা ব্যবহারের পূর্বে এর সকল ধরনের শর্তাবলী বিষদভাবে জেনে নেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

 

  • EXIF ফাইল বিহীন ছবি/ইমেজ দিয়ে অর্ডারে অংশগ্রহন করা যায়না।

 

  • ব্যক্তি, পারিবারিক, সামাজিক, বানিজ্যিক, ধর্মীয় অথবা রাষ্ট্রীয় মূল্যবোধে আঘাত করে; এমন কোনো বিষয়ে ইমেজ অর্ডার এই নেটওয়ার্কে প্রকাশ করা হয়না।

 

  • সরবরাহকারী/বিক্রেতা তার বিক্রয়কৃত ছবি/ইমেজ কখনোই একাউন্ট থেকে ডিলিট করতে পারবেন না।

 

  • অর্ডারে সরবরাহকারীদের পোস্টকৃত কনটেন্ট উন্মুক্ত তথ্য হিসেবে প্রকাশিত হবে এবং যে কেউ তা দেখতে পাবে। প্রতিটি ছবি/ইমেজ বিক্রয়ের তথ্য ছবির সাথে যুক্ত হয় এবং উন্মুক্তভাবে প্রকাশ হয়।

 

  • ArtJob সেকশনে অর্ডারের কোনো সময়সীমা নেই। গ্রাহক তার চাহিদানুযায়ী ছবি পাওয়ার আগ পর্যন্ত অর্ডার এ্যাক্টিভ থাকে। তাই এই বিষয়ে সরবরাহকারীর কোনো অভিযোগ গ্রহনযোগ্য নয়।

 

  • আমারপিক্স.কম ArtJob অর্ডারে অংশগ্রহনের বিপরীতে ছবি/ইমেজ বিক্রয়ের নিশ্চয়তা প্রদান করেনা।

 

  • গ্রাহক/ক্রেতা তার প্রদত্ত অর্ডারের বিপরীতে প্রাপ্ত যে কোনো ছবি/ইমেজ ডিলিট, নির্বাচন এবং ক্রয় করতে পারেন। এক্ষেত্রে তার সিদ্ধান্ত চুড়ান্ত এবং এ বিষয়ে তিনি কারো কাছে কৈফিয়ত দিতে বাধ্য নন।

 

  • বিষয়ের বাইরে অথবা মানহীন ছবি/ইমেজের মাধ্যমে গ্রাহক বা ক্রেতাকে বিরক্ত না করার জন্য অনুরোধ করা যাচ্ছে। গ্রাহক প্রদত্ত নেগেটিভ রিভিউর কারনে পরবর্তীতে উক্ত সরবরাহকারী/বিক্রেতার ArtJob সেকশনে অংশগ্রহনের অধিকার স্থগিত করা হতে পারে।  

 

 

আমারপিক্স.কম ArtJob সেবাটি পরীক্ষামূলকভাবে রিলিজ করেছে। সদস্যদের অভিজ্ঞতা, মতামত এবং পরামর্শের এর সমস্যাগুলো সমাধান করে স্বচ্ছ এবং কার্যকর হতে সহায়তা করবে। তাই এই সিস্টেমের সমস্যা এবং খুঁতগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে।

   

  • ‘আর্টজব’ অর্ডারে নতুন আপলোডকৃত ইমেজ সদস্যের ইমেজ সেকশনের ‘মিডিয়া’ ট্যাবে প্রকাশ হয়। এগুলো সদস্যের একাউন্টে/প্রোফাইলে প্রকাশ করা হয়না। এই ইমেজগুলো শুধুমাত্র পোস্টকারী তার ‘মিডিয়া’ সেকশনে দেখতে পান।
  • টাইটেল এবং মূল্য লিখে মিডিয়া সেকশনের ইমেজ আমারপিক্স.কম নেটওয়ার্কে পোস্ট করা যায়। এর উদ্দেশ্য একই ইমেজ যেনো একাধিকবার নেটওয়ার্কে পোস্ট করতে না হয় এবং আর্টজব অর্ডারে উক্ত ইমেজ বিক্রয় হলে তার তথ্য ইমেজের সাথে যুক্ত হয়।
  • ‘মিডিয়া’ সেকশনের ইমেজ আর্টজব অর্ডারে স্বয়ংক্রিয়ভাবে রয়্যালটি ফ্রি কপিরাইট লাইসেন্সে আপলোড হয়, তাই নেটওয়ার্কে পোস্ট করার সময় নতুন করে কপিরাইট নির্বাচনের অপশন নেই।
  • মিডিয়া সেকশনের ইমেজ নেটওয়ার্কে পোস্ট করার পর তা মিডিয়া সেকশন থেকে হাইড হয়।
  •  মিডিয়া ইমেজ নেটওয়ার্কে পোস্ট করার পর এডমিন অনুমোদনক্রমে প্রকাশ হয়। এই ইমেজ সদস্যের প্রোফাইল গ্যালারীতে প্রকাশ হয়।
  • এডমিন উক্ত ইমেজ অনুমোদন না করলে তা পুনরায় তা মিডিয়া সেকশনে বাতিলের কারনসহ প্রকাশ হয়।
  • মিডিয়া সেকশন থেকে নেটওয়ার্কে দৈনিক ইমেজ পোস্ট কোটা সদস্যের একাউন্ট মাইলস্টোন অনুযায়ী পরিচালিত হয়।
  • অপ্রয়োজনীয় ইমেজ নেটওয়ার্কে পোস্ট করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।
 

অর্ডারকারী/ক্রেতা শর্তাবলী

 

৯.১। আর্টজবে ‘অর্ডার’ করার পর ৬-১২ ঘন্টার মধ্যে এডমিন অনুমোদনক্রমে প্রকাশ করা হয়। অনুমোদন না পেলে কারন জানিয়ে দেয়া হয়। অর্ডারকারী উক্ত অর্ডার যথাযথভাবে কারেকশন করে পুনরায় পোস্ট করতে পারেন।


৯.২। আর্টজবে ‘অর্ডার’ পোস্ট হবার পর কোনো কোনো তথ্য এডিট করা যায়না। 


৯.৩। অর্ডার প্রকাশের পর অর্ডারকারীর একাউন্ট (ব্যক্তি/প্রতিষ্ঠান) থেকে বাজেটে ঘোষিত পরিমান ‘কয়েন’ লক করা হয়।


৯.৪। আর্টজব অর্ডারে সরবরাহকারীর পোস্টকৃত ছবি/ইমেজের মূল্য সাইটে যাই থাকুক,  অর্ডারকারীর ঘোষিত মূল্যে ক্রয়-বিক্রয় হবে।


৯.৫। অর্ডারকারী তার অর্ডারে জমা পড়া যে কোনো ছবি ক্রয় অথবা বাতিল করতে পারবেন।


৯.৬। আর্টজব অর্ডারের জন্য নির্দিষ্ট কোনো সময়সীমা নেই। অর্ডারকারী/ক্রেতা যখন ডেলিভারী গ্রহন করবেন, শুধুমাত্র তখনি অর্ডার সমাপ্ত হবে।


৯.৭। ​অর্ডার ডেলিভারী গ্রহনের পূর্বে নির্বাচিত ইমেজগুলোর প্রয়োজনীয় তথ্য ভালোভাসে দেখে নিন। চাহিদানুযায়ী ইমেজ হলেই শুধুমাত্র ক্রয় করুন।


৯.৮। আর্টজব সেকশনে অর্ডার প্রকাশের পর বন্ধ করা যায়না এবং লককৃত কয়েন ফেরত পাওয়া যায়না।


৯.৯। ইমেজ ডেলিভারী গ্রহনের পর তা পরিবর্তন করা যায়না।

 

 

 

 

সরবরাহকারী/বিক্রেতা শর্তাবলী

 

৯.১০। ​আর্টজব অর্ডারে সরবরাহকারীর পোস্টকৃত ছবি/ইমেজের মূল্য সাইটে যাই থাকুক, অর্ডারকারীর ঘোষিত মূল্যে ক্রয়-বিক্রয় হবে।


৯.১১। অন্যের অথবা অনলাইন থেকে কপিকৃত ছবি/ইমেজ পোস্ট সম্পর্কিত অভিযোগ প্রমানিত হলে, কোনো প্রকার কারন দর্শানো ছাড়াই সদস্যের একাউন্ট বাতিল করা হবে।


৯.১২। অর্ডারকারীর ঘোষিত বিষয়, রেস্যুলেশন এবং অরিয়েন্টেশনের ছবি/ইমেজ দিয়ে অংশগ্রহন করতে হবে। এখানে প্রতিটি ভুল অংশগ্রহনকারীর একাউন্টে নেগেটিভ পয়েন্ট যোগ করে। এই নেগেটিভ পয়েন্টের কারনে পরবর্তীতে ‘আর্টজব’ সেকশনে উক্ত সদস্যের অংশগ্রহন সুবিধা স্বয়ংক্রিয়ভাবে স্থগিত হতে পারে। অংশগ্রহনের পূর্বে গ্রাহকের চাহিদাসমূহ ভালোমতো জেনে নিন।


৯.১৩। আর্টজব’ সেবা বর্তমানে পরীক্ষামূলকভাবে রিলিজ করা হয়েছে। তাই টেকনিক্যাল যে কোনো সমস্যার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের অভিযোগ এবং পরামর্শের ভিত্তিতে এই সেবার সমস্যাগুলো সমাধান করে খুব শীঘ্রই মূল ভার্সন রিলিজ করা সম্ভব হবে ইনশাআল্লাহ।

0.0728
বন্ধ করুন  
  • হোমপেইজ
  • আমারপিক্স নোটিশ
  • কাব্যচিত্র
  • অনলাইন কনটেস্ট
  • ক্যাপশন কনটেস্ট
  • অনলাইন প্রদর্শনী
  • সদস্য লিষ্ট
  • দেশী - বিদেশী ইভেন্ট
  • আর্ট জব
  • বিষয় গ্রুপ
  • এরিয়া ক্লাব
  • ডিভাইস ক্লাব
  • ভিজুয়াল আর্ট মেন্টর
  • প্রাতিষ্ঠানিক পেইজ
  • কয়েণ শপ
  • ছবির খবর
  • জরুরী তথ্য
  • ফটোগ্রাফি বিষয়
  • ফটোগ্রাফি পেশা
  • ক্যামবাজার
  • সেরা ২০
  • আমাদের সম্পর্কে
  • লগইন
  • <pt>