২০২০ সালে হিপা অ্যাওয়ার্ড বিজয়ী ছবিগুলো

২০২০ সালে হিপা অ্যাওয়ার্ড বিজয়ী ছবিগুলো

এ মাসের শুরুতে হামদান বিন মোহাম্মদ বিন রশীদ আল-মাকতুম ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ড (হিপা) ২০১৯-২০২০ নবম আসরের প্রতিযোগীতায়, বিজয়ীদের নাম ঘোষনা করেছে। এ বছর প্রতিযোগিতার মুল বিষয় ছিল “পানি” তবে ফটোগ্রাফারদের  ‘জেনারেল-(সাদা-কালো এবং রঙিন)’ ক্যাটাগরি,  ‘পোর্টফলিও’ ক্যাটাগরি এবং ‘মোবাইল ফটোগ্রাফি’ ক্যাটাগরিতে ছবি জমা দেয়ার সুযোগ ছিল।

 

চলুন এই প্রতিযোগীতার বিজয়ী এন্ট্রিগুলোর হাইলাইটস দেখে নেই:

 

 

 

 

 

গ্র্যান্ড প্রাইজ উইনার-

অষ্ট্রেলিয়ান ফটোগ্রাফার জেসমিন ক্যারি তার ‘এসেন্স অব লাইফ’ নামক এই ছবিটির জন্যে গ্রান্ড প্রাইজ ১ লক্ষ ২০ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

 

ফার্ষ্ট প্রাইজ উইনার: জেনারেল (কালার)

কুয়েতের ফটোগ্রাফার ফাহাদ আল-এনজি তার ‘স্নো মোনালিসা’ ছবির জন্যে জেনারেল(কালার) ক্যাটাগরিতে ২০ হাজার ডলার  পুরস্কার পেয়েছেন।

 

 

 

ফার্ষ্ট প্রাইজ উইনার: জেনারেল (ব্ল্যাক এন্ড হোয়াইট)

কুয়েতের ফটোগ্রাফার আল-রাবাহ তার ‘কিং অব দ্য নর্থ’ এই ছবিটির জন্যে জেনারেল (সাদা-কালো) ক্যাটাগরিতে ২০ হাজার ডলার পুরস্কার পেয়েছেন।

 

 

 

থার্ড প্রাইজ উইনার: মোবাইল ফটোগ্রাফি

সৌদি আরবের ফটোগ্রাফার আবদুল্লাহ আলসাথরি তার ‘স্পিরিচুয়্যালিটি অব কালারস’ ছবির জন্যে ‘মোবাইল ফটোগ্রাফি’ ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার ৮ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

ফোর্থ প্রাইজ উইনার: মোবাইল ফটোগ্রাফি

সৌদি আরবের ফটোগ্রাফার ফাহাদ ফারাজ আবদুলহামিদ তার ‘আন্ডার দ্য রেইন’ ছবির জন্যে মোবাইল ফটোগ্রাফিতে চতুর্থ পুরস্কার ৬ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

ফিফথ প্রাইজ উইনার: ওয়াটার

সংযুক্ত আরব আমিরাতের ফটোগ্রাফার ইউসুফ বিন শাকের আল-জাবি তার ‘দ্য সিক্রেট অব লাইফ’ ছবির জন্যে মুল বিষয় ওয়াটার ক্যাটাগরিতে পঞ্চম পুরস্কার ১৪ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

ফোর্থ প্রাইজ উইনার: পোর্টফলিও

ইরাকের ফটোগ্রাফার কারার হুসেইন তার ‘অক্টোবর অ্যাংগার’ ছবির জন্যে পোর্টফোলিও ক্যাটাগরিতে চতুর্থ পুরস্কার ১৭ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

থার্ড প্রাইজ উইনার: জেনারেল (কালার)

সংযুক্ত আরব আমিরাতের ফটোগ্রাফার তার ‘ওয়ান সোল, অপজিট ডিরেকশন’ ছবির জন্যে ‘জেনারেল(কালার)’ ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার ১০ হাজার ডলার পেয়েছেন।

 

 

 

 

 

তথ্য সূত্রঃ আরব নিউজ