বার্তাসংস্থা ফটো বাংলা এজেন্সি-পিবিএ যাত্রা শুরু করলো

বার্তাসংস্থা ফটো বাংলা এজেন্সি-পিবিএ যাত্রা শুরু করলো

যাত্রা শুরু করলো নতুন বার্তাসংস্থা ফটো বাংলা এজেন্সি-পিবিএ। এ উপলক্ষ্যে সংস্থাটির উত্তরাস্থ কার্যালয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফিতা ও কেক কেটে পথচলার শুভ সূচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়ক, ‘নিরাপদ সড়ক চাই’ এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ এবং লায়ন সেলিমা আজিজ। অন্যান্য গন্যমান্য ব্যক্তির উপস্থিতিতে এই তিন অতিথি সকাল ১০.৩০ মিনিটে উদ্বোধনী ফিতা ও কেক কাটেন।

 

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন পিবিএ’র সম্পাদক জাহিদ ইকবাল। তিনি তার বক্তব্যে উপস্থিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে দেশব্যাপী সাংবাদিক নিপিড়নের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, ‘পিবিএ বস্তুনিষ্ঠ সাংবাদিকতার চর্চা করবে’।

 

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, ‘দেশকে এগিয়ে নিতে হলে সাংস্কৃতিকভাবেই এগিয়ে যেতে হবে। মানুষের সঙ্গে থাকতে হবে। দেশকে ভালবাসতে হবে। এই দেশকে, দেশের মানুষকে ভালবেসেই বঙ্গবন্ধু জেল-জুলুমের শিকার হয়েও একটি স্বাধীন ভূখন্ড উপহার দিয়ে গেছেন। ছবির শক্তি ব্যাপক। রোহিঙ্গা নির্যাতনের বিষয়টি বিশ্বব্যাপী এই ছবির কারণেই নিন্দার কারণ হয়েছে’। তিনি সাংবাদিকতার ক্ষেত্রে পেশাদারিত্ব এবং প্রশিক্ষণের ওপরও জোর দেন।

 

 

সূত্রঃ পিবিএ