৫ম এইউডব্লিউ ফটো কার্নিভ্যাল

৫ম এইউডব্লিউ ফটো কার্নিভ্যাল

নগরীতে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ক্যাম্পাসে আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী ‘৫ম এইউডব্লিউ ফটো কার্নিভ্যাল’। বিশ্ববিদ্যালয়টিতে পড়ুয়া ১৬টি দেশের শিক্ষার্থী আলোকচিত্রীদের সংগঠন ‘এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ফটোগ্রাফি ক্লাবের’ (এইউডব্লিউপিসি) উদ্যোগে অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক মানের এই আলোকচিত্র উৎসব।


এইউডব্লিউপিসি’র জনসংযোগ বিভাগের প্রধান সাদিয়া চৌধুরী সুপ্রভাত বাংলাদেশকে জানান, ‘ফটো কার্নিভ্যাল উপলক্ষে বিশ্বের নানা দেশের আলোকচিত্রীদের পাঠানো দুই হাজার ছবির মধ্য থেকে বিচারকমণ্ডলীর বাছাইকৃত ৫৫টি নিয়ে ৭ ও ৮ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা। দেশ-বয়স-লিঙ্গপরিচয় নির্বিশেষে আলোকচিত্রীরা এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।


এতে বিজয়ী, প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপ প্রতিযোগীকে ট্রফি ও সনদপত্র দিয়ে পুরস্কৃত করা হবে। বিচারকের দায়িত্ব পালন করছেন বাংলাদেশের স্বনামধন্য তিন আলোকচিত্রী- আশরাফুল আওয়াল মিশুক, তানভীর মুরাদ ও জান্নাতুল মাওয়া।’


সাদিয়া চৌধুরী আরো জানান, ‘এবারের প্রতিযোগিতার বিষয়বস’ নির্ধারিত হয়েছে ‘ইম্পসিবল’ (অসম্ভব)। অসম্ভব ক্লিকের এমন সব ছবি আহ্বান করা হয়েছিল, যা হাজারো বার্তা তুলে ধরতে সক্ষম। এ বছর ‘সিঙ্গেল ছবি’ ও ‘মোবাইল ছবি’ -এ দুটি বিভাগ চালু করা হয়েছে। তবে প্রতিযোগিতার জন্য নির্বাচিত ছবিগুলোর পাশাপাশি পেশাদার ও সৌখিন আলোকচিত্রীদের ছবিও এইউডব্লিউ ফটো কার্নিভ্যালের প্রদর্শনীতে স’ান পাবে।’ কার্নিভ্যালের দুদিন এইউডব্লিউ ক্যাম্পাসে আলোকচিত্র প্রদর্শনীর টিকেট পাওয়া যাবে বলে আয়োজক সংগঠন সূত্রে জানা গেছে। এছাড়া এইউডব্লিউপিসি’র ফেসবুক পেইজ লিঙ্কেও((https:// www.facebook.com/ events / ১৬৫৩১৪৬২৭৪৯৮১৯২৫/) টিকেট বুকিংয়ের সুবিধা রয়েছে বলে জানা গেছে।

 

Source: https://goo.gl/cNYh4r