গুরুকুলে ফটোগ্রাফি কোর্সের অনুমোদন

গুরুকুলে ফটোগ্রাফি কোর্সের অনুমোদন
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক প্রথমবারের মত ফটোগ্রাফি কোর্স অনুমোদন পেলো খ্যাতনামা শিক্ষা পরিবার গুরুকুল। এ উপলক্ষে বুধবার গুরুকুল ভিডিও অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের আয়োজনে বিভাগের প্রধান আবু সুফিয়ান নিলাভের সভাপতিত্বতে কুষ্টিয়ায় প্রতিষ্ঠানটির লালন শাহ ক্যাম্পাসে এক সভা অনুষ্ঠিত হয়।
 
 
সভায় প্রধান অতিথি ছিলেন গুরুকুলের পরিচালক প্রযুক্তিবিদ সুফি ফারুক। তিনি বলেন, প্রতিনিয়ত কর্মের নতুন নতুন ক্ষেত্র তৈরি হচ্ছে। আমাদেরকে যুগের সঙ্গে তাল মিলিয়ে ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে হবে। সঠিকভাবে ফটোগ্রাফি শিখে আমরা ফটোগ্রাফিতে ক্যারিয়ার তৈরি করতে পারি। আর সেই লক্ষ্যেই কারিগরি বোর্ড থেকে এই কোর্সটি অনুমোদন নেয়া হয়েছে।
 
 
অনুষ্ঠানে ফটোগ্রাফি বিভাগের প্রধান আবু সুফিয়ান নিলাভ বলেন, বাংলাদেশে প্রফেশনাল ফটোগ্রাফির জন্য আলাদা বিভাগ তেমন নেই। যাই কিছু আছে তার অধিকাংশের নেই সরকারি স্বীকৃতি। সেই হিসেবে গুরুকুলের এই অনুমোদন লাভ নিশ্চিতভাবে ফটোগ্রাফিতে আগ্রহী তরুণদের জন্য সুখবর। এখন থেকে ফটোগ্রাফি কোর্সের পাশাপাশি এই কোর্স নিয়ে পড়ার জন্য সরকারি সার্টিফিকেটও লাভ করা যাবে।
 
 
গুরুকুল পরিবারের সহকারী পরিচালক ও সহ-শিক্ষক তানভীর মেহেদী বলেন, আপনি যে বিষয়ে কাজ করতে আগ্রহী, সেটাই যদি হয় আপনার কর্মক্ষেত্র, তবে সাফল্য নিশ্চিতভাবে আসবে। গুরুকুল বিশ্বাস করে, যোগ্য করে গড়ে তুলতে পারলে যে কেউ সফল হতে পারে। আর সে কারণেই আমাদের উদ্যোগগুলো হয় একটু ব্যতিক্রমী। আশা করছি গুরুকুলের ফটোগ্রাফি বিভাগের মাধ্যমে তার শিক্ষার্থীরা পছন্দের কর্মক্ষেত্রে কাজের সুযোগ পাবেন।
 
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলো গুরুকুলের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।
 
 
সূত্র ও ছবিঃ দৈনিক ইত্তেফাক - ১৪ মার্চ, ২০১৮